May 4, 2024
খেলাধুলা

সমালোচনা নয়, প্রাপ্য সম্মানটুকু চান নান্নু

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ যেন সাফল্যের দেখাই পাচ্ছে না। দলের এমন পরিস্থিতির কারণ হিসেবে অনেকেই দায়ী করছেন নির্বাচক প্যানেলকে।

যেটি নিয়ে কষ্ট পান বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। মানুষের এত সমালোচনা নিতে না পারা নান্নু চান প্রাপ্য সম্মান।
সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘এত সমালোচনা করে মানুষ… বুঝেও করে, না বুঝেও করে। ইদানীং ম্যাচ হারলেই এমনভাবে দোষারোপ শুরু করে… এবং সবকিছুর ব্যাপারেই। এটা কিন্তু ঠিক না। কিছু কিছু জিনিস জানা উচিৎ। যারা খেলে বা আগে খেলেছে তারা এই জিনিসটা জানে। যারা খেলে না তারাই বেশি সমালোচনা করে। আমি জাতীয় দলের অধিনায়ক ছিলাম। মানুষের সম্মানটা কিন্তু দেখা উচিৎ। কিছু কিছু চ্যানেলে যথেষ্ট সমালোচনা করা হয়। আত্মসম্মান বলেও তো একটা জিনিস আছে। এই জিনিসটা তো ঠিক না। মানুষকে সম্মান দেওয়া শেখাতে হয় না। ’

নির্বাচক প্যানেলের সমালোচনা করলেও ক্রিকেটারদের যেন সাপোর্ট দেয় মানুষ, এটাই চাওয়া নান্নুর। তিনি বলেন, ‘আমার একটাই অনুরোধ থাকবে- যে খেলোয়াড়রা খেলছে তারাই আমাদের সেরা খেলোয়াড়। তাদের মানসিকভাবে ও সবরকমভাবে সাপোর্ট করা আমাদের দায়িত্ব। এত সমালোচনা করবেন না যা দেশের ক্রিকেটের ক্ষতি করে। ’

বাংলাদেশ দলের বর্তমান পরিসংখ্যানের কারণেই এত সমালোচনা। নান্নু মনে করেন, এমন সমালোচনার প্রভাব পড়ে টিম-ম্যানেজমেন্ট ও খেলোয়াড়দের উপরেও। আশা করছেন শিগগিরই ঘুরে দাঁড়াবে টাইগাররা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *