May 19, 2024
জাতীয়লেটেস্ট

সমঝোতা হলে খোলসা করুন : বিএনপিকে মান্না

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

বিএনপির নির্বাচিত চারজনের শপথ গ্রহণের পেছনে কোনো সমঝোতা আছে কি না, তা খোলসা করার আহŸান জানিয়েছেন মাহমুদুর রহমান মান্না। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে মঙ্গলবার এক অনুষ্ঠানে তাদের জোটসঙ্গী এই নেতা বলেছেন, যদি সমঝোতা হয় তা হলে সেই সমঝোতাটা খোলাখুলি বলেন, কী সমঝোতা হয়েছে?

তার প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেছেন, বিএনপি সমঝোতা করলে অনেক আগেই সমঝোতা করতে পারত। বেগম খালেদা জিয়া যদি সমঝোতা করতেন তাহলে উনি প্রধানমন্ত্রী থাকতেন, অন্য কেউ প্রধানমন্ত্রী হতে পারতেন না এই কথাগুলো আপনাদের মনে রাখতে হবে।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তোলা বিএনপি সংসদে না যাওয়ার ঘোষণা দিয়েছিল। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার শনিবার রাতে বৈঠক করে ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদকে বহিষ্কার করে বিএনপি।

কিন্তু সোমবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আব্দুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম ও বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন শপথ নেওয়ার পর বিষয়টি নিয়ে সিদ্ধান্ত বদলের কথা জানান মির্জা ফখরুল।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই তারা সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন বলে রাতে এক সংবাদ সম্মেলনে জানান তিনি। হঠাৎ করে বিএনপির এই অবস্থান বদলকে সঠিক মনে করছেন না  নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *