April 23, 2024
জাতীয়

সবকিছুতেই সংবিধান টেনে আনেন ড. কামাল : তথ্যমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন দেয়ার এখতিয়ার তো আদালতের, সরকারের নয় জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জাতীয় ঐক্যের আহŸায়ক ড. কামাল হোসেন সবকিছুতেই সংবিধান নিয়ে আসেন। খালেদার জামিন না হলে সংবিধান লংঘন আরো কিসে সংবিধান লংঘন বলবেন ভবিষ্যতে জানি না। তিনি সবকিছুতেই সংবিধান টেনে আনেন।

টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ সরকারের ক্ষমতায় আসার বছর পূর্তিতে গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, ড. কামাল হোসেন কি তাহলে কি আদালতকেই অভিযুক্ত করছেন? সেটাই আমার প্রশ্ন।

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে সবসময় অপরাজনীতি হয়ে আসছে দাবি করে তথ্যমন্ত্রী বলেন, আমি একটু আগেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে খবর নিয়েছি। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপিতে যেসব অভিযোগ করছে সেসব বিষয়ে তাদের কাছে জেনেছি। তারা যেটা আমাকে জানিয়েছেন, বিএনপি যেভাবে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে পত্রপত্রিকা বা মিডিয়ার সামনে বলছে বাস্তবে সেটা নয়।

তিনি বলেন, খালেদা জিয়া একজন বয়স্ক মানুষ। এ কারণে তার বয়সজনিত কিছু সমস্যা রয়েছে। কিছু প্রবলেম তার দীর্ঘদিনের, সেগুলো বাড়ে। বঙ্গবন্ধু শেখ মজিব মেডিকেলের চিকিৎসকরা প্রতিদিনই তার চেকআপ করছেন স্বাস্থ্যের খোঁজখবর নিচ্ছেন। তারা জানিয়েছেন, বেগম খালেদা জিয়াকে সর্বোচ্চ মেধা দিয়ে তার স্বাস্থ্য সেবা দেয়ার চেষ্টা করছেন

বিএনপি সব সময় প্রযুক্তির বিরোধিতা করে মন্তব্য করেছে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে চায় এবং তারা অনুধাবন করতে পেরেছেন জনগণ তাদের সঙ্গে নেই। এটি অনুধাব করতে পেরে সেই আশঙ্কা থেকে তারা নানা অভিযোগের বাক্স এখন থেকে খুলে বসছেন। যাতে বলতে পারেন নির্বাচনের আগে নাচতে না জানলে উঠান যেমন বাঁকা হয়। এ ধরনের বক্তব্য তারা হাজির করতে পারেন সেজন্যই তারা এ ধরনের অভিযোগগুলো উপস্থাপন করছেন।

তিনি বলেন, ভারতে ইভিএম পদ্ধতিতে ভোট হচ্ছে তা নিয়ে সব পক্ষ সন্তুষ্ট। শুধু তাই নয় রাজ্যের ভোটগুলোও ইভিএমের মাধ্যমে হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রেও একই পদ্ধতিতে ভোট হচ্ছে। সেখানে আমাদের দেশে ইভিএমের বিরোধিতা কেন তারা করছেন সেটির কোনো উত্তর খুঁজে পাচ্ছি না। এর একটি উত্তর পাই সেটি হলো প্রযুক্তি নিয়ে অতীত থেকে বিরোধিতা করে আসছে তার ধারাবাহিকতা হলো ইভিএমে ভোটগ্রহণে বিরোধিতা করা। তারা শুধু ইভিএমএর বিরোধিতা করেন তা নয়, ব্যালটে ভোট হলেও নানান অভিযোগ উপস্থাপন করেন। এ সময় তথ্য মন্ত্রণালয়ের সচিব বেগম কামরুণ নাহার উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *