April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

সদর সাব রেজিস্ট্রার অফিস নির্মাণ কাজ শুরুর দাবি

দ. প্রতিবেদক
উদ্বোধনের পাঁচ বছরেও সদর সাব রেজিস্ট্রার অফিস নির্মাণ কাজ শুরু না করায় কর্মরত দলিল লেখক ও নকল নবিসরা আন্দোলনে নেমেছেন। মঙ্গলবার বেলা ১২টার দিকে ছাদের অংশ বিশেষ ভেঙ্গে পড়ে। তবে অল্পের জন্য নকল নবিসরা রক্ষা পায়। এ ঘটনার প্রতিবাদে এবং অবিলম্বে ভবন নির্মাণ কাজ শুরু দাবিতে অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচি পালন করেছেন তারা।
গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে সদর সাব রেজিস্ট্রার অফিস চত্ত্বরে এ কর্মসূচি শুরু চলে বিকেল পর্যন্ত। কর্মবিরতি চলাকালে দলিল লেখক ও নকল নবিসদের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সদর দলিল লেখক সমিতির সভাপতি মোঃ আলমগীর হোসেন। সংগঠনের সাধারণ সম্পাদক বাহাউদ্দীন খন্দকারের পরিচালনায় সভায় বক্তৃতা করেন নকল নবিস কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আরও অনেকে।
এ বিষয়ে সদর দলিল লেখক সমিতির সভাপতি মোঃ আলমগীর হোসেন জানান, ২০১৭ সালে সদর সাব রেজিস্টার নতুন অফিস ছয়তলা ভবন করার জন্য প্রধানমন্ত্রী উদ্বোধন করেন। এখনকার পুরাতন বিল্ডিং বৃষ্টি হলেই ২ শত বছরের পুরাতন দলিলের বালাম বুক নষ্ট হয়। যা খুলনা-বাগেরহাট জেলা সাধারণ দলিলে সংরক্ষণ বিনষ্ট হয়। পুরাতন বিল্ডিং-এর ছাদ ভেঙ্গে কর্মরত নকল নবিস ও সাধারণ সেবা গ্রহীতারা প্রায় আহত হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *