April 26, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

সকল বন্ধ পাটকল রাষ্ট্রীয় উদ্যোগে চালুর দাবিতে খুলনায় বিক্ষোভ

খবর বিজ্ঞপ্তি
সকল বন্ধ পাটকল রাষ্ট্রীয় উদ্যোগে চালু এবং বদলি ও অস্থায়ী শ্রমিকদের সকল বকেয়া পাওনা অনতিবিলম্বে পরিশোধের দাবীতে বিক্ষোভ করেছে পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদ। পরে শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে।
মঙ্গলবার বিকাল ৪ টায় প্লাটিনাম জুট মিল থেকে বিক্ষোভ মিছিল শুরু করে নতুন রাস্তা মোড়ে এসে রাস্তা অবরোধ করে সমাবেশ করা হয়। এ অবরোধ কর্মসূচিতে সভাপতিত্ব করেন পরিষদের সমন্বয়ক রুহুল আমিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মনির হোসেন, শামস্ শারফিন, আবদুর রাজ্জাক, শাহেদ, মো আলামিন।
বক্তারা বলেন, মিল বন্ধের ৭ মাস ইতমধ্যে অতিবাহিত হয়ে গেছে, অথচ আজ পর্যন্ত কোন শ্রমিক তার পূর্ণ বকেয়া বুঝে পায় নাই। আর বদলি ৩৫ হাজার শ্রমিক এখন রাস্তায় রাস্তায় ঘুরছে। এই শীতের মধ্যে তারা ছেলে সন্তান নিয়ে খেয়ে না খেয়ে জীবন যাপন করছে। নো ওয়ার্ক নো পে ভিত্তিতে পরিচালিত ৫ টি মিলের আরো ১২ হাজার শ্রমিক আজও জানে না তারা আদৌ টাকা পাবে কিনা।
আর মিল বন্ধের সময় সরকার ঘোষণা করেছিল ৩ মাসের মধ্যে আধুনিকায়ন করে পুনরায় চালু করা হবে। অথচ আজ ৭ মাস পার হয়ে গেলেও মিল চালুর কোন নাম নেই। সমাবেশ থেকে আগামী ৭ ফেব্রুয়ারী রবিবার সকাল ১০টায় খুলনা আঞ্চলিক জোনাল অফিস ঘেরাও এর কর্মসূচি ঘোষণা করা হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *