April 20, 2024
আন্তর্জাতিক

শ্রীলঙ্কা পুলিশের আইজি গ্রেফতার

দক্ষিণাঞ্চল ডেস্ক

ইস্টার সানডের বোমা হামলায় ২৫৮ জনের প্রাণহানির ঘটনায় ব্যর্থতার দায়ে শ্রীলঙ্কার পুলিশের মহাপরিদর্শক ও সাবেতক প্রতিরক্ষা প্রধানকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দেশটির পুলিশ প্রধান ও সাবেক প্রতিরক্ষা প্রধানকে গ্রেফতারের তথ্য দিয়েছেন সরকারের মুখপাত্র রুয়ান গুনাসেকারা।

তিনি বলেছেন, দেশে মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হতে যাচ্ছে, এমন সতর্ক বার্তা পাওয়ার পরও ঠেকাতে ব্যর্থ হওয়ায় পুলিশের মহাপরিদর্শক পুজিথ জয়াসুন্দর ও সাবেক প্রতিরক্ষা প্রধান হেমাসিরি ফার্নান্ডোকে গ্রেফতার করা হয়েছে। দেশটির অ্যাটর্নি জেনারেল এ দুই শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে নিরাপত্তা ব্যর্থতার অভিযোগ আনার পরদিন তাদের গ্রেফতার করা হলো।

গুনাসেকারা বলেন, গোয়েন্দাদের হাতে গ্রেফতারের সময় তারা দু’জন পৃথক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। লঙ্কান অ্যাটর্নি জেনারেল দাপ্পুলা ডি লিভেরা এই দুই কর্মকর্তার বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হতে পারে বলে জানিয়েছেন। ডি লিভেরা বলেছেন, আগাম সতর্ক বার্তা পাওয়ার পরও তারা ইস্টার সানডের বোমা হামলা ঠেকাতে ব্যর্থ হয়েছেন।

গত ২১ এপ্রিল শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর তিনটি গীর্জা ও তিনটি বিলাসবহুল হোটেল ভয়াবহ বোমা হামলা হয়। দেশটির সরকার এই হামলায় স্থানীয় একটি উগ্রপন্থী ইসলামি গোষ্ঠীর ওপর চাপালেও তিনদিন পর জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দায় স্বীকার করে বিবৃতি দেয়। হামলায় অন্তত ২৫৮ জনের প্রাণহানি ঘটে। সূত্র : এএফপি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *