May 3, 2024
জাতীয়লেটেস্ট

শৈত্যপ্রবাহ ৯ অঞ্চলে, বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা

দেশে শৈত্যপ্রবাহের পরিধি ফের বেড়েছে। আজ দেশের ৯টি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শনিবার (২৬ ডিসেম্বর) সকালে আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে।

শৈত্যপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, পঞ্চগড়, কুষ্টিয়া, রাজশাহী, পাবনা, নওগাঁ ও শ্রীমঙ্গল অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। অগামী কয়েকদিন এর বিস্তার আরও বৃদ্ধি হতে পারে।

দেশে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছীতে ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে রাজশাহীতে ৯ ডিগ্রি, ঈশ্বরদীতে ৯ দশমিক ২ ডিগ্রি, দিনাজপুরে ৯ দশমিক ৬ ডিগ্রি, সৈয়দপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি, ডিমলায় ৮ দশমিক ৬ ডিগ্রি, কুমারখালীতে ৮ দশমিক ৫ ডিগ্রি ও শ্রীমঙ্গলে ৯ ডিগ্রি, কুড়িগ্রামে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোর থেকে থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘনকুয়াশা এবং দেশের অন্যান্য এলাকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রাও কমতে পারে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *