May 2, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

শেষ হলো জাতীয় শোক দিবস উপলক্ষ্যে খুলনা প্রেসক্লাবের তিনদিনব্যাপী কর্মসূচি

খবর বিজ্ঞপ্তি
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-’২১ উপলক্ষ্যে খুলনা প্রেসক্লাব আয়োজিত তিনদিনব্যাপী কর্মসূচির সোমবার ছিল শেষ দিন। খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে গত ১৪ আগস্ট শনিবার থেকে সোমবার পর্যন্ত বঙ্গবন্ধু’র জীবন, কর্ম ও শোকাবহ পনেরই আগস্টের ওপর খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের রাষ্ট্রপতি স্বর্ণপদকপ্রাপ্ত প্রাক্তন ছাত্রী চিত্রশিল্পী হিমা আক্তার হিরামনি’র ‘একক চিত্র প্রদর্শনী’ আয়োজন করা হয়।
গতকার সোমবার দুপুরে খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিত্র প্রদর্শনী সমাপনী ঘোষণা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশন (বিজেএ) এর সভাপতি শেখ সৈয়দ আলী।
খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন। সভা পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা।
অনুষ্ঠানের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে নৃশংস হত্যাকাণ্ডের শিকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যসহ শহিদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, ক্লাবের সাবেক সভাপতি আহমদ আলী খান ও এস এম নজরুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি, ক্লাবের নির্বাহী সদস্য মোঃ শাহ আলম, খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটের সাবেক সভাপতি সুনীল কুমার দাস প্রমুখ। অনুষ্ঠানে চিত্রশিল্পী হিমা আক্তার হিরামনি ও তার নানা বীরমুক্তিযোদ্ধা রাজ্জাকুল হায়দার চৌধুরী তাদের অনুভূতি ব্যক্ত করেন।
এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সহকারী সম্পাদক মাকসুদুর রহমান (মাকসুদ), নির্বাহী সদস্য শেখ মাহমুদ হাসান সোহেল, ক্লাব সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, ইউজার সদস্য বাবুল আকতার, এস এম বাহাউদ্দিন, মোঃ হেলাল মোল্লা, তুফান গাইনসহ অন্যান্য সাংবাদিক ও অতিথিবৃন্দ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *