May 19, 2024
খেলাধুলা

শেষ টি-২০ তে আজ জিম্বাবুয়ের মুখোমুখি বাংলাদেশ

 

ক্রীড়া ডেস্ক

তিন ফরম্যাটের সিরিজেই হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সফরের শুরুতে একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ও ১০৬ রানে হারায় বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজের জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে টাইগাররা। টেস্ট ও ওয়ানডেতে শতভাগ সাফল্য নিয়ে দুর্দান্ত জয় দিয়ে টি-২০ সিরিজও শুরু করে বাংলাদেশ। প্রথম টি-২০ ৪৮ রানে জিতে টাইগাররা।

আজ দ্বিতীয় টি-২০ জিতলে ২-০ ব্যবধানে সিরিজ জিতবে বাংলাদেশ। সেই সাথে প্রায় এক মাসের সফর জয় ছাড়াই শেষ করতে জবে জিম্বাবুয়েকে। পুরো সফরে জিম্বাবুয়েকে সবগুলো ম্যাচে হারানোর লক্ষ্যই ছিলো বাংলাদেশের।

বাংলাদেশ টি-২০ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘ব্যাটসম্যানদের পারফরমেন্স দেখে আমি সত্যিই আনন্দিত। বিশেষভাবে টপ-অর্ডারে, তামিম ও লিটন। উইকেট কিছুটা কঠিন ছিলো কিন্তু ব্যাটসম্যানরা ভালো করেছে। ব্যাটসম্যানরা তাদের শক্তির প্রমান দিয়েছে।’

পরির্পূর্ণভাবে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের শেষদিকে আসলেও দলকে আত্মতুষ্টিতে না ভুগতে আহ্বান জানিয়েছেন মাহমুদুল্লাহ। তিনি বলেন, ‘আমরা আত্মতুষ্টিতে ভুগতে পারিনা। আমরা ভালো ক্রিকেট খেলেছি। তবে আমাদের ধারাবাহিক হতে হবে।’ দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচে কিছুটা পরীক্ষা-নিরিক্ষা করতে পারে বাংলাদেশ। তামিমকে বিশ্রামে দেয়ার ব্যাপারে আলোচনাও আছে।

টেস্ট ও ওয়ানডে ক্রিকেটের মত টি-২০ ক্রিকেটেও জিম্বাবুয়ের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলেছে বাংলাদেশ। টানা তিন ম্যাচসহ ১২বারের মুখোমুখিতে ৮টিতে জিতেছে টাইগাররা। ৪টিতে জয় পায় জিম্বাবুয়ে। আগামীকাল শেষ টি-২০ জিতে সফরে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ানোর পাশাপাশি ভালো কিছু পেতে মরিয়া জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের অধিনায়ক সিন উইলিয়ামস বলেন, বোলিং করার সময় আমরা লেন্থ ভুল করি। ব্যাট হাতে টপ অর্ডারে বড় জুটি না হওয়া আমাদের ডুবিয়েছে। ঐসব জুটিগুলো আমাদের জন্য গুরুত্বপূর্ণ এবং এখানে ভাল করলে সম্ভবত আমরা প্রতিদ্বন্দিতা গড়ে তুলতে পারতাম। ২শ রান চেজ করা অনেক বেশি চাপের। কিন্তু আমাদের শট নির্বাচন করার বিষয়ে আমাদের আরো বেশি সতর্ক হওয়া উচিত। এটি খুবই সাধারন বিষয়।’

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *