May 3, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু খুব শীঘ্রই : সচিব

তথ্য বিবরণী

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ আলী নূর বলেন, সরকার দ্রæততার সাথে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন পাশ করেছে এবং এর উপাচার্য নিয়োগ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। চিকিৎসাক্ষেত্রে উন্নতমান, গবেষণার সুযোগ ও উন্নত প্রশিক্ষণ নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। বিশ^বিদ্যালয়ের স্থান নির্ধারণের জন্য আমাদের এই খুলনা সফর। আমরা আশা করি খুব শীঘ্রই এই বিশ^বিদ্যালয়ের কার্যক্রম শুরু করতে পারবো।

গতকাল সোমবার দুপুরে নগরীর সিটি ইন হোটেলে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রস্তাবিত স্থান পরিদর্শন উপলক্ষ্যে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এ সময় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডাঃ মোহাম্মদ মাহবুবুর রহমান বিশ্ববিদ্যালয়ের খসড়া লোগো, প্রস্তাবিত স্থানের সাইট ম্যাপ ও স্থাপনা নির্মাণ বিষয়ে বিস্তারিত পরিকল্পনা তুলে ধরেন।

অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের মাধ্যমে আমাদের একটি প্রত্যাশা পূরণ হয়েছে। জমি অধিগ্রহণের কাজ দ্রæত সম্পন্ন করে বিশ^বিদ্যালয়ের কার্যক্রম চালু করার আহŸান জানান সিটি মেয়র।

অনুষ্ঠানে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা অনুবিভাগ) মোঃ শাখাওয়াত হোসেন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ এএইচএম এনায়েত হোসেন, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিফিংকালে জানানো হয়, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় দেশের পঞ্চম মেডিকেল বিশ^বিদ্যালয়। যার সম্ভাব্যতা যাচাই, সিন্ডিকেট সদস্য মনোনয়ন এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রাথমিক বাজেট বরাদ্দ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এখন এটি মাঠ পর্যায়ে পূর্ণাঙ্গভাবে বাস্তবায়নের রোডম্যাপ নিয়ে কাজ চলছে। পরে অতিথিরা শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *