April 23, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

শেখ হাসিনার সরকার জনকল্যাণে নিবেদিত : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি
বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকারকে জনকল্যাণে নিবেদিত সরকার হিসেবে উল্লেখ করে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সরকার দরিদ্র প্রবীণদের জন্য বয়স্ক ভাতাসহ প্রতিবন্ধী, মাতৃত্বকালীন ভাতা চালু করেছে। ইতোপূর্বের কোন সরকার ছিন্নমুল মানুষের কল্যাণে এভাবে এগিয়ে আসেনি। সরকারের জনকল্যাণমূলক এ সকল অবদানকে সামনে রেখে এবং দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর পাশে থাকার জন্য সকলের প্রতি আহবান জানান।
সিটি মেয়র শনিবার সকালে নগরীর ২৭নং ওয়ার্ড অফিসে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতার কার্ড বিতরণকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সমাজসেবা অধিদপ্তর-খুলনার সহযোগিতায় ওয়ার্ড কাউন্সিলর এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সিটি মেয়র ১৪০ জন প্রবীণ এবং ৬৭ জন প্রতিবন্ধীর মাঝে ভাতার কার্ড বিতরণ করেন।
কাউন্সিলর জেড এ মাহমুদ ডন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মো: সাইফুল ইসলাম এবং কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা খাতুন। স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এর আগে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর ২নং কাস্টম ঘাটস্থ আমিরা বানু বেগম নগর মাতৃসদনে আয়োজিত স্টাফ ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তৃতা করেন। কেসিসি’র তত্ত্বাবধানে পরিচালিত আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট-২ (ইউপিএইচসিএসডিপি) এর আওতায় পার্টনার এনজিও ‘বাংলাদেশ এ্যাসোসিয়েশন ফর প্রিভেনশন অব সেফটিক এ্যাবরশন’ (বিএপিএসএ) এ ওরিয়েন্টেশনের আয়োজন করে। উল্লেখ্য, সংস্থাটি নগরীর ৬টি স্বাস্থ্য কেন্দ্র ও একটি নগর মাতৃসদনে প্রাথমিক স্বাস্থ্যসেবাসহ প্রজনন স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করছে।
ওরিয়েন্টেশনে সিটি মেয়র কেসিসি’কে সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করে স্বাস্থ্যসেবা কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্য করে বলেন, নগরবাসীকে প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান এ প্রতিষ্ঠানের অন্যতম একটি সেবামূলক কাজ। একজন দরিদ্র মানুষও যেন এ সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রেখে তিনি সংশ্লিষ্টদের সততা ও আন্তরিকতার সাথে দায়ীত্ব পালনের নির্দেশ দেন।
কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহ, স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, বাপসা’র প্রজেক্ট ম্যানেজার মো: গোলাম রসুল, এমআইএস অফিসার শিল্পী রাণী দাস, মাতৃসদনের চিকিৎসক ডা. আসফিয়া মুনসুর, ডা. তাছলিমা খাতুনসহ স্বাস্থ্যসেবা কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীগণ ওরিয়েন্টেশনে উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *