May 4, 2024
আঞ্চলিক

শেখ হাসিনার পদক্ষেপে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে দেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে

 

কেসিসির এ্যাডভোকেসি সভায় সিটি মেয়র

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগরীতে ক্ষুদে ডাক্তার কর্তৃক শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম পালনের লক্ষ্যে এ্যাডভোকেসি সভা গতকাল বৃহস্পতিবার বিকেলে শেরে বাংলা রোডস্থ নগর স্বাস্থ্য ভবনে অনুষ্ঠিত হয়। কেসিসি’র স্বাস্থ্য বিভাগ আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ পদক্ষেপের কারণে স্বাস্থ্য সেবার ক্ষেত্রে দেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। সরকারের সদিচ্ছার কারণে করোনা মহামারী প্রতিরোধ করা সম্ভব হয়েছে বটে কিন্তু কিছু মানুষের অনিহার কারণে এর সংক্রমণ আবারও বৃদ্ধি পাচ্ছে। এ জন্য টিকা গ্রহণ, মাস্কের ব্যবহার ও স্বাস্থ্য বিধি মেনে চলার মধ্যদিয়ে সকলকে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধের জন্য সরকার রাত আটটার সাথে সাথে মার্কেট ও দোকান বন্ধ করাসহ যে সব পদক্ষেপ গ্রহণ করেছে তা সম্মিলিতভাবে বাস্তবায়ন করতে হবে। ক্ষুদে ডাক্তার হিসেবে সচেতন শিক্ষার্থীরা এগিয়ে আসায় সাধারণ শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি পাবে বলে তিনি উল্লেখ করেন।

সভায় আগামী ২২ থেকে ২৮ জানুয়ারি সপ্তাহব্যাপী এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। নগরীর ৩১টি ওয়ার্ডের ১’শ ৪২টি প্রাথমিক বিদ্যালয় ও ৫৩টি মাধ্যমিক বিদ্যালয়ে এ কার্যক্রম চলমান থাকবে। ৬৮ হাজার ৬’শ ২ জন শিক্ষার্থীকে এ কর্মসূচির আওতায় আনা হয়েছে।

কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো: মনিরুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, স্বাস্থ্য বিভাগ-খুলনার উপপরিচালক ডা. ফেরদৌসী আক্তার, ডেপুটি সিভিল সার্জন ডা. এস এম কামাল হোসেন, সদর থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুমানা ইয়াসমিন ও সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: মঞ্জুরুল আহসান। সঞ্চালনা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার হালদার। কেসিসি’র স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্বাস্থ্যসেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিগণ সভায় অংশগ্রহণ করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *