April 20, 2024
জাতীয়

শেখ হাসিনাকে ফরাসি প্রধানমন্ত্রীর অভিনন্দন

দক্ষিণাঞ্চল ডেস্ক
চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ফরাসি প্রধানমন্ত্রী এডওয়ার্ড চার্লস ফিলিপ। তিনি ফরাসি জনগণ ও তাঁর নিজের পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই অভিনন্দন জানান।
বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত মিজ মারিয়ে অনিক বোর্ডিন বৃহস্পতিবার শেখ হাসিনার সংসদ ভবনস্থ কার্যালয়ে ফরাসি প্রধানমন্ত্রীর এই অভিনন্দন বার্তা হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে ফরাসি রাষ্ট্রদূতের সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকের এ বিষয়ে ব্রিফিং করেন।
অভিনন্দন বার্তায় ফরাসি প্রধানমন্ত্রী বলেন, গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত এই নির্বাচনে বাংলাদেশের সব রাজনৈতিক দলের পাশাপাশি বিপুল লোক অংশ নেয়।
এডওয়ার্ড ফিলিপ ওই বার্তায় বলেন, ‘প্রদত্ত এই ভোটের মাধ্যমে বাংলাদেশের জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে।’ রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য ফরাসি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্ছ¡সিত প্রশংসা করেন। প্রেস সচিব জানান, ফরাসি রাষ্ট্রদূত অর্থনীতি, নারীর ক্ষমতায়ন ও জলবায়ু পরিবর্তনসহ নানা বিষয়ে সহযোগিতার ব্যাপারে আলোচনা করেন।
রাষ্ট্রদূত জানান, তাঁর দেশ জলবায়ু পরিবর্তন নিয়ে বাংলাদেশের সঙ্গে কাজ চালিয়ে যাবে। বাংলাদেশের প্রধানমন্ত্রী তাঁকে অভিনন্দন জানানোর জন্য ফরাসি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *