May 2, 2024
আঞ্চলিকলেটেস্ট

শিরোমণি ও বাদামতলা সড়কে অবৈধ স্থাপনা ও গাড়ী পার্কিং : দুর্ঘটনার আশঙ্কা

ফুলবাড়ীগেট প্রতিনিধি
খুলনা শিরোমণি খানজাহাণ আলী কলেজ সড়ক ও বাদামতলা বিঅরটিএ, কেবল সড়কের পাশ্বে গড়ে ওঠেছে আবারো অবৈধ স্থাপনা ও সড়কের উপর এলোমেলো ভাবে দির্ঘ্যদিন ধরে ভারী যানবাহন গুলো অবৈধভাবে পার্কিং করেই চলেছে। শিরোমণি কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ট্রাকে গ্যাসভর্তি সিলিন্ডার এবং মাহেন্দ্রা, সিএনজি, ইজিবাইকের অবৈধধ পার্কিং থাকাতে চলাচলরত যাত্রীবাহী যানবাহনের ভোগান্তি এবং দূর্ঘটনার আশঙ্কা।
শিরোমণি শিল্পাঞ্চলের গুরুত্বপুর্ণ এই সড়কটি দিয়ে শিরোমণি খানজাহান আলী কলেজ, খানজাহান আলী থানা, খুলনা জেলা পুলিশ লাইন, বিএনসিসি, খুলনা জেলা পুলিশ ফায়ারিং সেন্টার, গফ্ফার ফুড লিঃ, পল্লিবিদ্যুতায়ন বোর্ড। বাদামতলা বিঅরটিএ, কেবল সড়কের খুলনা বিএনএসবি চক্ষুপাসপাতাল, বিআরটিএ অফিস, বিএসআরএম এর গোডাউন, বাংলাদেশ কেবলস্ শিল্প, টেলিফোন ট্রেনিং সেন্টার, বিএডিসি সার গোডাউন, পিসিএল, আরএফএল এর গোডাউন, মহাসেন জুট মিলস্ লিঃ, বাংলাদেশ কারিগরি শিল্প সহায়তা কেন্দ্র(বিটাক) সহ এলাকার হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র যোগাযোগ ব্যবস্থার মাধ্যম এই সড়ক দু’টিতে অবৈধ স্থাপনা গড়ে ওঠা, ফুটপাত দখল এবং সড়কের উপর অবৈধভাবে বিভিন্ন প্রকার যানবাহন রাখায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটেই চলেছে, এবিষয়ে অতি দ্রুত আইনী পদক্ষেপ না নিলে ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা।
বিভিন্ন পত্র পত্রিকায় এ সংক্রান্ত নিউজ কয়েকবার প্রকাশিত হওয়ায় খুলনা সিটি মেয়রের নজরে আসার পর কেএমপি’র পক্ষ থেকে খানজাহান আলী থানার পুলিশের নেতৃত্বে গত জানুয়ারীতে উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা বন্ধ করে দেয়া হলেও পুনরায় আবার অবৈধ দখলদারদের হেফাযতে রয়েছে। এলাকাবাসী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *