May 6, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

শিরোমণিতে সরকারি ৮ হাজার কেজি রিমিক্স কার্নেল (পুষ্টি চাল) উদ্ধার

ফুলবাড়ীগেট প্রতিনিধি
খুলনাা শিরোমণি শিল্পাঞ্চলের হুগলি বিস্কুট কোম্পানির পরিচালিত স্টার ফুড প্রোডাক্ট এর গোডাউন থেকে অবৈধভাবে মজুদ করে রাখা সরকারি ৮ হাজার কেজি রিমিক্স কার্নেল (পুষ্টি চাল) উদ্ধার করেছে জেলা খাদ্য নিয়ন্ত্রক যার আনুমানিক মূল্য প্রায় ১৫ লক্ষ টাকা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় এগুলো উদ্ধার করা হয়েছে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ বাবুল হোসেন বলেন, সরকারের খাদ্য কর্মসূচিতে ভিজিডি কার্ডের চাউলের সঙ্গে পুষ্টি বৃদ্ধির লক্ষ্যে রিমিক্স কার্নেল (পুষ্টি চাউল) প্রতি ১০০ কেজিতে ১ কেজি হারে মিক্সার করার জন্য হুগলী কোম্পানী পরিচালিত স্টার ফুড প্রোডাক্টকে সরকারীভাবে অনুমোদন দেয়া হয়। কিন্তু সঠিক পরিমাণে মিক্্রার করলে ৮’হাজার কেজি রিমিক্স কার্নেল (পুষ্টি চাল) মজুদ থাকার কথা নয়। এসময় অভিযান চলাকালে স্টার ফুড প্রডাক্ট কর্তৃপক্ষের কাউকে পাওয়া যায়নি।
শেষে স্টার ফুড প্রডাক্ট এর সত্বাধিকারী ছফুরোন্নেছা উপস্থিত হয়ে খাদ্য নিয়ন্ত্রককে জানান, কার্নেল (পুষ্টি চাল) সম্পর্কে আমার কিছু জানা নাই, এটা ম্যানেজারের দায়িত্ব। এসময় খাদ্য নিয়ন্ত্রক ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে ঘটনাস্থলে এসে জব্দ তালিকা করে ৮’হাজার কেজি রিমিক্স কার্নেল (পুষ্টি চাল) খুলনা সিএসডি গোডাউনে প্রেরণ করেন।
খাদ্য নিয়ন্ত্রক আরও বলেন, প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযানে উপস্থিত ছিলেন নিউটেশন ইন্টারন্যাশনাল ফিল্ড কো-অডিনেটর নাইম জোবায়ের, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ আনোয়ার হোসেন, খানজাহান আলী থানার সহযোগীতায় এ অভিযান পরিচালিত হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *