May 6, 2024
জাতীয়

শিমুলিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

পদ্মা নদীতে নাব্য সঙ্কট ও ডুবোচরের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে বারবার ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নৌ দুর্ঘটনা এড়াতে শনিবার (২৯ আগস্ট) থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ফেরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিআইডব্লিউটিসি।

রোববার (৩০ আগস্ট) সকাল থেকে এ নৌরুটে ফেরি চলাচল শুরু হলেও ১৬টি ফেরির মধ্যে বর্তমানে তিনটি কে-টাইপ ও দুটি মাঝারি ফেরি চলাচল করছে। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ ও সীমিত পরিসরে চলার কারণে শিমুলিয়া ঘাটে আটকা পড়েছে পাঁচ শতাধিক ছোটবড় যানবাহন। এতে পদ্মা পারি দিয়ে গন্তব্য পৌঁছাতে দক্ষিণবঙ্গগামী হাজার হাজার যাত্রীকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে

দুপুরে সরেজমিনে ঘাটে গিয়ে দেখা যায়, শিমুলিয়া ঘাটের পুরো এলাকাজুড়ে ছোট-বড় গাড়ির জটলা। তীব্র গরমের মধ্যে নদী পারের জন্য অপেক্ষা করছে হাজার হাজার যাত্রী।

যাত্রীরা জানান, সীমিত আকারে চলাচল করলেও ফেরিগুলো নদী পারাপারে অনেক বেশি সময় নিচ্ছে। এতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হচ্ছে বড় পণ্যবাহী ট্রাকগুলোকে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহ-ব্যবস্থাপক বাণিজ্য মো. ফয়সাল জানান, দুর্ঘটনা এড়াতে নির্দেশনা অনুযায়ী ফেরি চলাচল করছে। অ্যাম্বুলেন্স ও জরুরি গাড়িগুলো পারাপারে অগ্রাধিকার দেয়া হচ্ছে। নদীতে ড্রেজিংয়ের কাজ চলছে। নৌরুটের চ্যানেল ক্লিয়ার হয়ে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *