May 6, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষাশীর্ষ সংবাদ

শিক্ষার্থীদের জন্য রান্নাকৃত খাবার খেয়ে মান যাচাই খুবি উপাচার্যের

খুবি প্রতিনিধি
খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন সোমবার দুপুরে আকষ্মিকভাবে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল পরিদর্শন করেন। এ সময় তিনি হলের ডাইনিং রুম পরিদর্শন করেন এবং রান্নাকৃত খাবারের মান নিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলেন। শিক্ষার্থীরা খাবারের মান নিয়ে উপাচার্যের কাছে সন্তোষ প্রকাশ করেন। পরে তিনি শিক্ষার্থীদের জন্য ডাইনিংয়ে রান্নাকৃত খাবার (ভাত, মুরগির মাংস, সবজি ও ডাল) দিয়ে দুপুরের আহার করেন এবং একবেলা খাবারের নির্ধারিত মূল্য বাবদ ৩৫ টাকা নিজ পকেট থেকে পরিশোধ করেন। এ সময় তিনি হলের ডাইনিং পরিচালনাকারী শিক্ষার্থীদের ডেকে কথা বলেন এবং খাবারের মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন ও ধন্যবাদ জানান। খাবারের মান যেনো সবসময় সন্তোষজনক থাকে সে বিষয়েও নির্দেশনা দেন। হল পরিদর্শনকালে উপাচার্য হলের চলমান উন্নয়নমূলক কাজও ঘুরে দেখেন।
পরে উপাচার্য খান বাহাদুর আহছানউল্লা হল পরিদর্শন করেন। এসময় তিনি রান্নাঘর, ডাইনিং ও ক্যান্টিন ঘুরে দেখেন। উপাচার্য হলের খোঁজ-খবর নেন এবং যথাশীঘ্র সম্ভব নতুন রান্নাঘর তৈরির পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন। একই সাথে তিনি হলের আশপাশের পরিবেশ উন্নয়ন ও পর্যায়ক্রমে হলের অন্যান্য সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণের পরামর্শ দেন।
হল পরিদর্শনকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট প্রফেসর ড. সালমা বেগম, খান বাহাদুর আহছানউল্লা হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ ইকবাল হোসেন, উভয় হলের সহকারী প্রভোস্টবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *