April 27, 2024
জাতীয়লেটেস্টশিক্ষা

শাবির আটক সাবেক ৫ শিক্ষার্থী জালালাবাদ থানায়

আন্দোলনে অর্থ সহায়তা

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক ৫ শিক্ষার্থীকে নিয়ে সিলেটে পৌঁছেছে পুলিশ।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে তাদের মহানগরীর জালালাবাদ থানা হেফাজতে নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ  বলেন, আটকদের বিকেল ৫টায় সিলেটে আনা হয়েছে। এই ৫ জনকে জালালাবাদ থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হবে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এর আগে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাদের আটক আটক করে। পরে তাদের সিলেট পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটকরা হলেন—টাঙ্গাইল জেলার সখিপুর দারিপাকা গ্রামের মতিয়ার রহমান খানের ছেলে হাবিবুর রহমান খান (২৬), বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন লক্ষ্মীকোলা গ্রামের মুইন উদ্দিনের ছেলে রেজা নুর মুইন (৩১), খুলনা জেলার সোনাডাঙ্গার মিজানুর রহমানের ছেলে এএফএম নাজমুল সাকিব (৩২), ঢাকা মিরপুরের মাজার রোডের জব্বার হাউসিং বি-ব্লকের ১৭/৩ বাসার এ কে এম মোশাররফের ছেলে এ কে এম মারুফ হোসেন (২৭) এবং কুমিল্লা জেলার মুরাদনগর থানাধীন নিয়ামতপুর গ্রামের সাদিকুল ইসলামের ছেলে ফয়সল আহমেদ (২৭)।

আটক ব্যক্তিদের পরিবার ও বন্ধুদের অভিযোগ, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে অর্থ সহায়তা করায় তাদের আটক করা হয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ওই পাঁচ সাবেক শিক্ষার্থীকে তুলে নিয়ে যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

নাম প্রকাশে অনিচ্ছুক সিআইডির এক সূত্র জানায়, অনেক সময় পুলিশের অন্যান্য ইউনিটগুলো সিআইডির সহায়তা চেয়ে থাকে। এটা আসলে সিলেট মেট্রোপলিটন পুলিশের অভিযান। সিআইডি কেবল তাদের সহায়তা করেছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *