April 19, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

লোভ লালসার উর্ধ্বে থেকে বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেছেন আব্দুর রাজ্জাক

স্মরণ সভায় তালুকদার আব্দুল খালেক

খবর বিজ্ঞপ্তি
খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সাংগঠনিক ক্ষমতা ছিলো আব্দুর রাজ্জাকের। তিনি জয়বাংলা বাহিনীর প্রধান ছিলেন। তাদেরকে সাংগঠনিক ভাবে বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছিলো। তৎকালীন সময়ে বঙ্গবন্ধুর নীতি আদর্শ নিয়ে যে ক’জন রাজনীতি করেছেন তাদের মধ্যে আব্দুর রাজ্জাক, তোফায়েল আহমেদ এবং শেখ ফজলুল হক মনি। তারা কোন দুর্নীতির আশ্রয় নেননি। তারা চাইলে বাংলাদেশের অনেক সম্পদের মালিক হতে পারতেন। কিন্তু তারা সকল লোভ লালসার উর্ধ্বে থেকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করেছেন। তারা দেশকে ভালবেসে সংগঠন করেছেন। দেশ প্রেমের উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধু’র নেতৃত্বে মুক্তিযুদ্ধসহ রাজনীতি করেছেন।
তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, এই সকল নেতাদের নীতি আদর্শ, সাংগঠনিক দক্ষতাকে অনুসরণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।
বৃহস্পতিবার বাদ মাগরিব দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম মেম্বর ও সাবেক পানি সম্পদ মন্ত্রী আব্দুর রাজ্জাকের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন খান, নগর যুবলীগের আহবায়ক মো. সফিকুর রহমান পলাশ। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা নুর ইসলাম বন্দ, এ্যাড. অলোকা নন্দা দাস, কামরুল ইসলাম বাবলু, বিরেন্দ্র নাথ ঘোষ, মো. মফিদুল ইসলাম টুটুল, অধ্যা. রুনু ইকবাল, কাউন্সিলর শামসুজ্জামান মিয়া স্বপন, কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, এস এম আকিল উদ্দিন, মনিরুজ্জামান খান খোকন, রনজিৎ কুমার ঘোষ, মীর বরকত আলী, শেখ শাহজালাল হোসেন সুজন, এস এম আসাদুজ্জামান রাসেল, ইব্রাহিম খলিল ইমন, মো. মোক্তার হোসেন, আকবর মাতুব্বর, মোস্তফা কামাল, কামরুল ইসলাম, মো. শাকিল আহমেদ, অভিজিৎ চক্রবর্তী দেবু, মাহাবুবুল আলম বাবলু মোল্লা, চ. ম মুজিবুর রহমান, ফেরদৌস হোসেন লাবু, শেখ হাসান ইফতেখার চালু, মো. জাকির হোসেন, মাহমুদ হাসান তাজু, জহির আব্বার, জব্বার আলী হীরা, ঝলক বিশ্বাস, মো. শাহীন আলম, মাহামুদুর রহমান রাজেস, বায়েজিত সানা, ওমর কামাল, মোক্তাজিরুল ইসলাম সোহানসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে আব্দুর রাজ্জাকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *