May 19, 2024
খেলাধুলা

লুইসের ঝড়ো ব্যাটে ক্যারিবীয়দের জয়

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচ টেস্ট সিরিজে ধবলধোলাই হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়িয়েছে ক্যারিবিয়ানরা।

শনিবার (২৬ জুন) দিবাগত রাতে প্রথম টি-টোয়েন্টিতে দারুণ এক জয় পেয়েছে উইন্ডিজ। ৮ উইকেটের বড় ব্যবধানে তারা হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। এই জয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজ।

গ্রেনেডার সেন্ট জর্জ স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান তোলে। দলের পক্ষে রাসি ফন ডের ডুসেন ৩৮ বলে ৪ চার ও ২ ছক্কায় অপরাজিত ৫৬ রান করেন। কুইন্টন ডি কক ২ চার সমান সংখ্যক ছক্কায় করেন ৩৭ রান। টেম্বা বাভুমা ২০ বলে করেন ২২। আর রেজা হেনড্রিকস ১৭ রান করেন ১১ বলে। উইন্ডিজের ফাবিয়ান আলেন ও ডোয়াইন ব্রাভো ২টি করে উইকেট নেন।

১৬১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ ওভারেই ৮৫ রান তুলে ফেলেন ফ্লেচার ও লুইস। ১৯ বল খেলে ৩ চার ও ২ ছক্কায় ৩০ রান করে আউট হন ফ্লেচার। ১১.৫ ওভারের মাথায় দলীয় ১২৪ রানে তাবরেজ শামসির বলে ডেভিড মিলারের হাতে ক্যাচ দিয়ে আউট হন লুইস। আউট হওয়ার আগে ৩৫ বল খেলে ৪ চার ও ৭ ছক্কায় ৭১ রানের ঝড়ো ইনিংস খেলেন। এরপর ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। গেইল ২৪ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩২ রানে অপরাজিত থাকেন। আর রাসেল ১২ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *