May 3, 2024
খেলাধুলা

লিভারপুলের একের পর এক হার

ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই যেন জোস কমতে শুরু করেছিল লিভারপুলের। এবার এমন এক অবস্থায় রয়েছে, যেটার কারণে তারা চ্যাম্পিয়ন্স লিগে পর্যন্ত সরাসরি খেলতে পারবে কি না সন্দেহ রয়েছে।

এবার রীতিমত হারের হ্যাটট্রিক করে ফেলেছে লিভারপুল। শনিবার রাতে ইয়ুর্গেন ক্লপের দল হেরেছে লেস্টার সিটির কাছে। যদিও ম্যাচ ছিল লেস্টারের মাঠেই। স্বাগতিকদের কাছে ৩-১ গোলে হেরেছে লিভারপুল।

গোলরক্ষক অ্যালিসন বেকারের আরেকবার মারাত্মক ভুলেরই খেসারত দিতে হলো লিভারপুলকে। এর আগে ম্যানসিটির কাছে ৪-১ গোলে হেরেছে লিভারপুল। তার আগে ব্রাইটন এবং হোব আলবিওনের কাছে হেরেছিলো লিভারপুল।

এই পরাজয়ের পরে ২৪ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে অবস্থান করছে লিভারপুল। ২৩ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে ম্যানসিটি। ২৪ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লেস্টার সিটি এবং ২৩ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ম্যানইউ।

লেস্টারের হয়ে গোল তিনটি করেন জেমি ভার্ডি, জেমস ম্যাডিসন এবং হার্ভি বার্নাস। লিভারপুলের হয়ে একমাত্র গোলটি করেন মোহামেদ সালাহ।

লেস্টারের হয়ে গোলদাতা ম্যাডিসন বলেন, ‘আমরা জানি, যখন লিভারপুলের বিপক্ষে খেলি, তখন এটা হবে খুবই কঠিন। কারণ তারা খেলা তৈরি করে, পাস দেয় এবং সরাসরি আক্রমণে যায়। আমাদের লক্ষ্য ছিল ম্যাচে টিকে থাকা। আমরা এখন সেরা দল। আমরা ভালো ফুটবল খেলেছি এবং আমরা সুযোগ পেয়ে সেটা কাজে লাগিয়েছি। কারণ, মাত্র ১০ মিনিটেই ম্যাচের চিত্র পাল্টে দিতে সক্ষম হয়েছি।’

লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন সম্পর্কে তিনি বলেন, ‘অ্যালিসন অবশ্যই কিছু ভুল করেছে। তার সামনে অবশ্যই কিছু কঠিন সময় উপস্থিত হয়েছে। তবে আমি নিশ্চিত, সে ফিরে আসবে।’

ম্যাচের প্রথমার্ধে কোনো গোলই হয়নি। একঘণ্টা পার হওয়ার পরও কোনো গোলই হয়নি। ৬৭ মিনিটে প্রথম গোল করে লিভারপুলকে এগিয়ে দেন মোহামেদ সালাহ। ১-০ গোলে এগিয়ে থেকে জয়ের আনন্দই নিয়েই মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল।

কিন্তু ম্যাচের মাত্র ৭ মিনিটের ব্যবধানে লিভারপুলকে রীতিমত বিধ্বস্ত করে ছাড়ে লেস্টার সিটি। জেমস ম্যাডিসন ৭৮ মিনিটে গোল করে লেস্টারকে সমতায় ফেরান। ৮১ মিনিটে গোল করে লেস্টারকে লিড এনে দেন জেমি ভার্ডি। এরপর ৮৫ মিনিটে হার্ভি বার্নেস গোল করে লেস্টারকে ৩-১ গোলে জয় এনে দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *