April 19, 2024
আঞ্চলিক

লাখো মুসলি­র কান্নার ধ্বনিতে শেষ হলো চরমোনাই মাহফিল

 

খবর বিজ্ঞপ্তি

লাখো মুসল­ীর কান্নার ধ্বনিতে ও আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে ঐতিহ্যবাহী চরমোনাই দরবার শরিফের তিনদিন ব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিলের সমাপ্তি ঘটেছে শনিবার সকালে। বাদ ফজর বিদায়ী বয়ানের পরে চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম আখেরী মোনাজাত পরিচালনা করেন। কয়েক লাখ লাখ মুসুলি­ ও মুরিদানদের নিয়ে প্রায় ২৫ মিনিটের এ মোনাজাতে দেশ-জাতী এবং মুসলিম উম্মাহ সহ সারা বিশ্বের শান্তি ও সমৃদ্ধি কামনা করে মহান আল­াহ রাব্বুল আল আমীনের দরবারে রহমত কামনা করেন চরমোনাই পীর। এসময় অশ্র“সিক্ত লাখ লাখ মুসুলি­ পরম করুণাময় আল­াহর দরবারে পানাহ চেয়ে আহাজারি করেন।

গত বুধবার ২০ ফেব্র“য়ারী বাদ জোহর চরমোনাই পীরের উদ্বোধনী বয়ানের মধ্যে দিয়ে চরমোনাই দরবারের এবারের ফাল্গুনের বার্ষিক মাহফিলের সূচনা হয়। গতকাল আখেরী মোনাজাতের মাধ্যমে পীর ছাহেব মুরিদানদের বিদায় জানান। এর পরেই সড়ক ও নৌপথে শত শত যানবাহনে মুসুলি­দের ঘরে ফেরা শুরু হয়। চরমোনাই মাহফিলের মুসুলি­দের বহনকারী যানবাহনের নিরাপদ চলাচলে বরিশাল মহানগর পুলিশ বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে।

এবারের মাহফিলে দেওবন্দের নায়েবে মোহতামিমসহ ছয়জন, সৌদিআরব, মিশর, কাতার, মালয়েশিয়া, লন্ডন থেকে বিদেশী ওলামায়ে কেরাম উপস্থিত হন। মাহফিলের প্রথমদিন কোরআন শিক্ষা বোর্ড, দ্বিতীয়দিন যুব আন্দোলন, ওলামা সমাবেশ এবং তৃতীয় দিন শ্রমিক আন্দোলন ও ছাত্র আন্দোলনের প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *