May 17, 2024
আঞ্চলিক

লাখো কন্ঠের আমিন ধ্বনিতে শেষ হলো চরমোনাই মাহফিল

খবর বিজ্ঞপ্তি

প্রায় অর্ধকোটি ধর্মপ্রান মুসলমানদের সম্মিলিত আমিন ধ্বনিতে শেষ হলো ২০২১ সালের ঐতিহাসিক চরমোনাই ফাল্গুনের মাহফিল। কান্নাজড়িত কন্ঠে গতকাল শনিবার সকাল পোনে ৯টায় আখেরি মুনাজাত হয়। আখেরি মুনাজাতে দুনিয়া ও আখেরাতের মুক্তি কামনা করে দোয়া করেছেন আমিরুল মুজাহিদীন মুফতী সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

বিদায়ী বয়ানে মুফতী সৈয়দ রেজাউল করীম সবাইকে দীনের পথে চলতে এবং আল্লাহ তায়ালার পরিচয় পেতে নিজেদের জীবনের আমলে ইসলামের প্রতিটি শাখা ভালোভাবে গ্রহণ করার আহবান জানিয়েছেন। তিনি চরমোনাইর মুরিদদেরকে কোন ধরণের অন্যায় কাজে না জড়ানোর জোর অনুরোধও করেছেন। ময়দানে হু হু কান্নার রব উঠেছে যখন তিনি বলেছেন “তিনদিন ধরে আমরা এ ময়দানে ছিলাম, অনেকেই অনেক কষ্ট করেছেন। জানি না আবার আগামী বছর এ ময়দানে আর দেখা হয় কি না”। তিনি বিদায়ী বয়ানে চরমোনাইর মরহুম পীর সাহেব সৈয়দ ফজলুল করীম রহ. এর জন্য সবার কাছে দোয়া চেয়েছেন এবং সবার জীবনে ইসলামকে পূর্ণাঙ্গরুপে মেনে চলার আহবান করেছেন।

শনিবার ফজরের নামাজের পর থেকেই চরমোনাইর এ বিশাল বিশাল পাঁচটি ময়দানে যেন বিদায়ের সূর বেজে উঠেছিলো। কান্নাজড়িত কন্ঠে বিদায়ী মুনাজাত করে ময়দান ছেড়েছেন লাখো মুসুল্লিরা।

সারাদেশ থেকে আগত দেশবরেণ্য ওলামায়ে কেরামদের বিভিন্ন গুরুত্বপূর্ণ বয়ানসহ প্রতিদিনই ধারাবাহিক আলোচনা হয়েছে। বাংলাদেশের বিভিন্ন মাদরাসার শায়খুল হাদিস ও মুহতামিম পর্যায়ের আলেমরা এ মঞ্চে বয়ান করে থাকেন। এ বছর বিশেষভাবে আলোচনা করেছেন বাংলাদেশের জনপ্রিয় ওয়ায়েজ মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *