May 18, 2024
জাতীয়

লক্ষ্মীপুরে হত্যার দায়ে ৩ জনের ফাঁসির রায়

দক্ষিণাঞ্চল ডেস্ক

ল²ীপুরে আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান ভূঁইয়াকে হত্যার দায়ে তিনজনের ফাঁসির রায় দিয়েছে আদালত। এছাড়া এ মামলার আরও পাঁচ আসামির যাবজ্জীবন দিয়েছে একই আদালত। ল²ীপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনূর বৃহস্পতিবার এই রায় ঘোষণা করেন।

ফাঁসির দÐাদেশ পাওয়া আসামিরা হলেন সদর উপজেলার চরশাহী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন (৩৫), একই ইউনিয়নের পিতারকান্দি গ্রামের আবদুর রহমান (৩৮) ও মো. জয়নাল (৪০)।

আর যাবজ্জীবন পাওয়া আসামিরা হলেন ওই গ্রামের মো. জুলফিকার, খোরশেদ আলম, ইয়াসিন আরাফাত রাফি, মো. মুক্তার ও মো. শাহজালাল। তাদের মধ্যে শুধু কফিল উদ্দিন রায় ঘোষণার সময় আদালতে ছিলেন। অন্য আসামিরা পলাতক।

২০১৪ সালের ২১ মে চরশাহী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল মান্নান হত্যা মামলায় আদালতের এই রায় আসে। ওই আদালতের পিপি মো. জসিম উদ্দিন মামলার নথির বরাতে জানান, ২০১৪ সালের ২১ মে রাতে আওয়ামী লীগ নেতা আবদুল মান্নানকে বাড়ির পাশে গলা কেটে হত্যা করা হয়।

এ ঘটনায় তার স্ত্রী আঞ্জুম আরা বেগম বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন। পরের বছর জেলা গোয়েন্দা পুলিশ তদন্ত করে আটজনের বিরুদ্ধে আদলতে অভিযোগপত্র দেয়। পিপি জসিম বলেন, সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত সব আসামিকে দোষী সাব্যস্ত করে এই সাজা দিয়েছে। এছাড়া আদালত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করেছে। আসামিপক্ষ এ রায়ে খুশি হয়নি।

আসামিপক্ষের আইনজীবী এ কে এম হুমায়ুন কবির বলেন, তার মক্কেলদের উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলায় জড়িয়ে হয়রানি করা হচ্ছে। তারা হত্যার সঙ্গে জড়িত আছে বলে আদালতে প্রমাণ হয়নি। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *