April 30, 2024
জাতীয়

রোহিঙ্গাদের এনআইডি, দুই কর্মচারী রিমান্ডে

দক্ষিণাঞ্চল ডেস্ক

রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) দুই কর্মচারীকে সাত দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. খাইরুল আমীনের আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন। দুই ইসি কর্মচারী হলো- সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে। তারা দুইজনই ঢাকায় কর্মরত। তারা মামলার এজাহারনামীয় ৪ ও ৫ নম্বর আসামি বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ বলেন, রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেওয়ার দায়ের করা মামলায় এজাহারনামীয় আসামি সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে কে সাত দিন করে রিমান্ড দিয়েছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. খাইরুল আমীনের আদালত। মামলার তদন্ত কর্মকর্তা তাদের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেছিলেন।

রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেওয়ার দায়ের করা মামলায় এজাহারনামীয় আসামি সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিনে ছিলেন। রোববার (১ ডিসেম্বর) চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ওসমাণ গণির আদালতে হাজির হয়ে ফের জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *