April 20, 2024
খেলাধুলা

রোনালদো, ইতো, মিলিতোর পাশে বসলেন লুকাকু

ইউরোপা লিগে গেতাফেকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইন্টার মিলান। আর সেই ম্যাচে প্রথম গোলটি করে নেরাজ্জুরিদের সাবেক তিন তারকা রোনালদো লিমা, স্যামুয়েল ইতো এবং দিয়েগো মিলিতোর পাশে বসলেন রোমেলু লুকাকু।

চলতি মৌসুমে ইন্টারের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে বেলজিয়ান স্ট্রাইকারের এটি ৩০তম গোল। যার মধ্যে সিরি’আ লিগে করেছেন ২৩টি। এবারই প্রথমবার ৩০ গোলের মাইলফলকে পা রাখলেন তিনি। এর আগে পেশাদারি ক্যারিয়ারের এক মৌসুমে তার সর্বোচ্চ গোল ছিল ২৭টি। যা এসেছিল ২০১৭/১৮ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে।

২০১০/১১ মৌসুমে ইন্টারের হয়ে ৩৭ গোল করেছিলেন ইতো। সেবার ঐতিহাসিক ট্রেবলও জিতেছিল ইতালিয়ান ‍জায়ান্টরা। ক্যামরুনের সাবেক স্ট্রাইকারের পরে এবারই প্রথম ইন্টারের জার্সিতে ৩০ গোলের ঘরে পা রাখলেন লুকাকু। যা এসেছে তার সান সিরোতে আসার প্রথম মৌসুমেই।

এছাড়া লুকাকু বসেছেন মিলিতো ও রোনালদোর পাশেও। ইন্টারের হয়ে গত ৩০ বছরে ৩০ গোল করা বাকি দু’জন হলেন মিলিতো ও রোনালদো। বার্সেলোনা ছেড়ে ইন্টারে যোগ দেওয়া প্রথম মৌসুমেই এই মাইলফলকে পা রাখেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো।

কেবল রোনালদো, ইতো ও মিলিতো নয়, গেতাফের বিপক্ষে প্রথমার্ধে করা গোলটির সুবাদে লুকাকু স্থান পেয়েছেন অ্যালেন শিয়েরারের পাশেও। নিউক্যাসল এবং ব্ল্যাকবার্নের কিংবদন্তি ইংলিশ স্ট্রাইকার ২০০৫ সালে ৯ ম্যাচে ১১ গোল করেছিলেন ইউরোপা লিগে। এবার একই টুর্নামেন্টে টানা ৮ ম্যাচে গোল করে শিয়েরার রেকর্ড ছুঁলেন লুকাকু।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *