April 24, 2024
জাতীয়

রেলের বহরে যুক্ত হবে আরও ৫শ কোচ : রেলমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক

চলতি বছর রেলের বহরে আরও ৫শ যাত্রীবাহী কোচ এবং একশ ইঞ্জিন যুক্ত হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। গতকাল শুক্রবার বিকেলে কুড়িগ্রামের নতুন রেল স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন রেলমন্ত্রী।

তিনি বলেন, রেলের উন্নয়নে বেশকিছু প্রকল্প হাতে নিয়েছে সরকার। পুরাতন রেল লাইনগুলোকে সংস্কার করে পর্যায়ক্রমে নতুন লাইন প্রতিস্থাপন করা হচ্ছে। যে সব জেলায় রেল যোগাযোগ নেই, সেসব জেলায়ও রেল লাইন স¤প্রসারণ করা হবে।

কুড়িগ্রামের রেল যোগাযোগের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, এ জেলায় এক সময় রেল যোগাযোগ ভালো ছিল, সেগুলোকে পুনরুদ্ধার কাজে হাত দেওয়া হয়েছে। অনতিবিলম্বে কুড়িগ্রামের মানুষের রেলের ব্যাপারে যে দাবিগুলো আছে তা পূরণ করা হবে।

রেলমন্ত্রী বলেন, বর্তমান সরকার সিদ্ধান্ত নিয়েছে দেশের সব রেলপথকে ডুয়েল গেজে পরিণত করার। যাতে দুই ধরনের ট্রেনই চলাচল করতে পারে। এছাড়া লাইনগুলোকে সোজাসুজি করাসহ অনেকগুলো প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এসময় কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলীসহ রেলের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *