April 28, 2024
আঞ্চলিক

রূপসা নদীতে ১৪তম নৌকাবাইচ কাল

 

দ. প্রতিবেদক

আবহমান বাংলার চিরায়ত ঐতিহ্য নৌকাবাইচ আগামীকাল শনিবার খুলনার রূপসী রূপসা নদীতে অনুষ্ঠিত হবে। ১৪তম এ নৌকাবাইচে অন্তত অর্ধশত নৌকা অংশ নেবে। গতকাল বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন আয়োজকরা। খুলনার নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে এবার বিজ্ঞাপন সহযোগী আকিজ গ্রæপ।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, রূপসার তীরের মানুষের নির্মল বিনোদনের অনুষঙ্গ নৌকাবাইচের ইতিহাস বহু প্রাচীন। আবেগ-উত্তেজনার নৌকাবাইচ হয়ে ওঠে এই অঞ্চলের মানুষের আনন্দের খোরাক। চিরন্তন এই ঐতিহ্য ধরে রাখতে প্রতিবছরের মতো এ বছরেও খুলনার রূপসা নদীতে আয়োজিত হতে যাচ্ছে ফানস্টিক ১৪তম খুলনা নৌকাবাইচ।

এই আয়োজনের আয়োজক নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সঙ্গে আকিজ বেকার্স লিমিটেডের বিস্কিট ব্র্যান্ড ‘ফানটাস্টিক বিস্কিট’। সৃষ্টিলগ্ন থেকেই খুলনার সঙ্গে আকিজ গ্রæপের সম্পর্কটা শুধু ব্যবসায়িক না বরং আত্মার। খুলনা-যশোরের মাটিতে প্রতিষ্ঠানটি জন্য নিয়েছিল। সারাদেশে যেই আকিজ গ্রæপের সুনাম তার শুরুটা তো এই নামটিতে, এই অঞ্চলের মানুষের হাত এই ‘ফানটাস্টিক ১৪তম খুলনা নৌকাবাইচ’ সঙ্গে যুক্ত হয়েছে তারা।

শনিবার দুপুরে রূপসা নদীর কাস্টম ঘাট থেকে পীর খানজাহান আলী (র.) সেতু পর্যন্ত বাইচ অনুষ্ঠিত হবে। খুলনার কয়রা, নড়াইল ও গোপালগঞ্জের ১৪টি দল অংশ নেবে। প্রতিযোগিতার প্রথম পুরস্কার ১ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৬০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ৩০ হাজার টাকা। শৃঙ্খলা রক্ষার্থে নদীর দু’ পাড়ের দু’ তীরে পুলিশ মোতায়েন থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, আকিজ বেকার্স লিমিটেড’র চীফ মার্কেটিং অফিসার শফিকুল ইসলাম তুষার, নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মোল্লা মারুফ-আল-রশিদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান রহিম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *