May 16, 2024
আঞ্চলিক

রূপসায় চালককে মারপিটের প্রতিবাদে দু’ঘন্টা বাস চলাচল বন্ধ, দুর্ভোগ

 

 

রূপসা প্রতিনিধি

খুলনার রূপসায় বাস চালককে মারপিট করার প্রতিবাদে  সকল রুটের বাস-মিনিবাস মাইক্রোবাস সহ সকল পরিবহন দু’ঘন্টা বন্ধ থাকার পর প্রশাসনের হস্তক্ষেপে পুনরায় চালু। পুলিশ ও শ্রমীকরা জানায়, ফকিরহাটের কাটাখালী মোড়ে ঢাকা-ব ২৬৬২ নং বাসের চালক মহসিন (৩২) কে যাত্রী নেওয়াকে কেন্দ্র করে গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় মারপিট করে মাহিন্দ্রা চালকরা।

এ খবর পেয়ে রূপসা-বাগেরহাট বাস-মিনিবাস মালিক সমিতি ও রূপসা-বাগেরহাট আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে যৌথভাবে বাস চলাচল বন্ধ করে দেয়। এসময় দূর-দূরান্তের যাত্রীরা অবর্ণনীয় দুর্ভোগের শিকার হয়। বাস চলাচল বন্ধ করে শ্রমিকরা বাসস্ট্যান্ড থেকে ও মহাসড়কে মাহেন্দ্র চলাচল স্থায়ীভাবে বন্ধ করার দাবিতে স্বোচ্ছার হয়ে ওঠে। এসময় শ্রমিকরা দাবি আদায়ে খন্ড খন্ড মিছিলও করে। পরে বাস মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন ও অটো টেম্পু ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে থানা পুলিশের বৈঠক শেষে বেলা সাড়ে ১২টায়  ফের বাস চলাচল শুরু করে। এরিপোর্ট লেখা পর্যন্ত আহত মহসিন তিলকস্থ আব্দুল ওয়াদুদ মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে বাস চলাচল বন্ধের খবর পেয়ে পরিস্থিতি স্বাভাবিক রাখতে রূপসা থানার ওসি তদন্ত শাহিনুর রহমান এসআই  মো.কাইয়ুম,টিপু সুলতান,ই্ন্দ্রজীত, রাজিব সরকারসহ অতিরিক্ত  পুলিশ সদস্য বাসস্ট্যান্ডে অবস্থান নেন। বাস মালিক ও শ্রমিকরা জানান, মহাসড়কে চলাচল নিষিদ্ধ মাহেন্দ্র, ইজিবাইক, নছিমন. করিমন ও ভটভটি দীর্ঘ দিন ধরে খুলনা-মংলা মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে। এদের কারণে বাস-মিনিবাস ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। এমনকি কোন স্ট্যান্ড থেকে বাসে যাত্রী তুলতে গেলে ওইসব অবৈধ যানবাহনের চালকরা টানা-হেচড়া করে যাত্রীদের নিয়ে যায় বলেও অভিযোগ করেন তারা।

রূপসা-বাগেরহাট বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক বলেন, অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে আন্দোলন চলছে। আইন প্রয়োগকারী সংস্থা মহাড়কে এসব অবৈধ যানবাহন চলাচল স্থায়ীভাবে বন্ধ না করলে আগামীতে আরো বড় ধরণের কর্মসূচি ঘোষণা করা হবে।

রূপসা থানার ওসি তদন্ত বলেন, শাহিনুর রহমান বলেন, মহাসড়কে অবৈধ যানবাহন বন্ধে হাইওয়ে পুলিশ কর্তৃপক্ষের সাথে আলাপ আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *