April 10, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

রূপসায় অসহায় মেয়ের বিয়ে দিয়ে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন এমপি পত্নীর

দ. প্রতিবেদক
খুলনা জেলার রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের রহিমনগর গ্রামের পিতৃহীন অসহায় পরিবারের মেয়ে নুরজাহানের জাঁকজমকপূর্ণ বিয়ের আয়োজন করে দৃষ্টান্ত স্থাপন করলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মূর্শেদীর সহধর্মিনী ও এনভয় গ্রুপের পরিচালক সারমিন সালাম।
জানা গেছে, খুলনা জেলার রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নে রহিমনগর গ্রামের বিধবা মিনারা বেগম দুই সন্তানের জননী। অর্থাভাবের কারণে মেয়ের বিয়ে দিতে পারছিলেন না অসহায় এই পরিবারটি। মেয়ের বিয়ের সাহায্যের জন্য ছুটে যান ‘সালাম মূর্শেদী সেবা সংঘে’র সদস্যদের কাছে। পরে বিষয়টি এমপি’র সহধর্মিনী মিসেস সারমিন সালামের কাছে পৌঁছে। খবর পাওয়ার পর তিনি মেয়ের বিয়ের সকল দায়িত্বভার গ্রহণ করেন এবং ‘সালাম মূর্শেদী সেবা সংঘে’র সদস্যদের উপস্থিত থেকে ওই বিয়ে সম্পন্ন করার নির্দেশ দেন। পরে ‘সালাম মূর্শেদী সেবা সংঘে’র সদস্যরা বিয়ের দিন-তারিখ নির্ধারণ, কেনাকাটা, বরযাত্রীদের আপ্যায়ন থেকে শুরু করে স্বামীর বাড়িতে পৌঁছানো পর্যন্ত সকল কাজ সম্পন্ন করেন।
এ সময় কনের মা মিনারা বেগম বলেন, টাকার অভাবে মেয়েকে বিয়ে দিতে না পারায় দিশেহারা হয়ে পড়েছিলাম। সালাম মূর্শেদী এমপি’র সহধর্মিনীর সহযোগিতায় মেয়েটির বিয়ে দিতে পারলাম। এ ধরনের সহযোগিতা তারা এলাকার মানুষের জন্য বিভিন্নভাবে করেন।
এমপি পত্নী ও বিশিষ্ট সমাজসেবিকা সারমিন সালাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ি এবং তার হাতকে আরও শক্তিশালী করতে খুলনা-০৪ আসনের রূপসা, তেরখাদা ও দিঘলিয়ার মানুষের সুখে দুঃখে পাশে থাকার চেষ্টা করি। রাত-দিন যে কোন সময় কারও সমস্যা জানতে পারলে তা তাৎক্ষণিক সমাধানের চেষ্টা করি। এটা আমাদের দায়িত্ব বলেও জানান তিনি।
খুলনা-০৪ আসনের সংসদ সদস্য ও সাবেক তারকা ফুটবলার আব্দুস সালাম মূর্শেদী বলেন, তার সহধর্মিনী এই ধরণের কাজ বেশ আগে থেকেই করেন। এখন সালাম মূর্শেদী সেবা সংঘের মাধ্যমে এই কাজের গতি আরও কয়েকগুণ বেড়েছে। রাত-দিন সবসময় তিনি এলাকার গরীব, দুঃখি, অসহায় মানুষের নিয়ে কাজ করেন বলেও জানান তিনি।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *