May 4, 2024
খেলাধুলা

রিয়ালের পুরো দলের সমান গোল একাই করেছেন ১৯ বছরের এ তরুণ

পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব ছেড়ে যাওয়ার পর থেকেই গোল নিয়ে দুশ্চিন্তায় পড়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। ক্লাবে থাকাকালীন প্রতি মৌসুমে গড়ে ৪৫-৫০টি করে গোল করতেন রোনালদো। যা রিয়ালের দলীয় সাফল্যে রাখত বড় অবদান।

কিন্তু এখন দেখা যায় মৌসুমে পুরো রিয়াল মাদ্রিদের সব খেলোয়াড় মিলেও ৫০ গোল করতে পারে না। তাদের অবস্থা এতটাই বেগতিক যে, নরওয়ের ১৯ বছর বয়সী উদীয়মান তারকা আর্লিং হালান্ড একাই করেছেন পুরো রিয়ালের সমান গোল।

করোনাভাইরাসের কারণে মৌসুমের খেলা স্থগিত হওয়ার আহে ২০১৯-২০ মৌসুমে সালজবার্গ ও বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে মোট ৪০ গোল করেছেন হালান্ড। সালজবার্গের হয়ে ২২ ম্যাচে ২৮ গোল করার পর নাম লেখান বরুশিয়াতে। নতুন দলে হয়েও ১১ ম্যাচে করে ফেলেছেন ১২ গোল।

অথচ রিয়াল মাদ্রিদের পুরো দলের সবাই মিলে চলতি মৌসুমে করতে পেরেছেন ঠিক ৪০টি গোলই। এর মধ্যে প্রায় অর্ধেক অর্থাৎ ১৯টি গোল একাই করেছেন ফরাসি তারকা করিম বেনজেমা। এতে অবশ্য রোনালদোর শূন্যতা পূরণ করতে পারছে না রিয়াল মাদ্রিদ।

দলের অন্যান্য খেলোয়াড়রা বেশিরভাগই দেখিয়েছেন হতাশাময় পারফরম্যান্স। রোনালদোর বিকল্প হিসেবে ভাবা হয়েছিল ওয়েলসের ‘হান্ড্রেড মিলিয়ন ম্যান’ গ্যারেথ বেলের কথা। কিন্তু তিনি এ মৌসুমে এখনও পর্যন্ত করেছেন মাত্র ৩টি গোল।

অনেক আশা নিয়ে দলে আনা হয়েছিল লুকা জোভিচকে। তিনি জালের ঠিকানা খুঁজে নিতে পেরেছেন মাত্র ২ বার। দলের আরেক বড় তারকা এডেন হ্যাজার্ডের গোল সংখ্যা মাত্র ১টি। অর্থাৎ তিন বড় তারকা মিলে চলতি মৌসুমে করেছেন মাত্র ৬ গোল।

যে কারণে ক্লাবের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা একজন ডিফেন্ডার, দলের অধিনায়ক সার্জিও রামোস। তিনি করেছেন মোট ৭টি। যদিও এর মধ্যে ৫টিই এসেছে পেনাল্টি থেকে। এছাড়া ১৯ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা রদ্রিগোর গোলসংখ্যাও সমান ৭টি।

সবমিলিয়ে স্থগিত হওয়ার আগে ২০১৯-২০ মৌসুমে রিয়ালের খেলোয়াড়দের করা গোলসংখ্যা মাত্র ৪০টি। যা কি না বরুশিয়ার ১৯ বছর বয়সী হালান্ডের একার করা গোলের সমান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *