April 28, 2024
জাতীয়

রায়ে রোহিঙ্গা সমস্যা সমাধানে সুস্পষ্ট বক্তব্য নেই : নাসিম

দক্ষিণাঞ্চল ডেস্ক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, আন্তর্জাতিক আদালতের (আইসিজে) রায়ে অন্তর্র্বতীকালীন যে চারটি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে তার মধ্যে রোহিঙ্গা গণহত্যার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থার কথা বলা হয়নি।

আদালতের আদেশে রোহিঙ্গা সমস্যার সমাধানের সুস্পষ্ট কোনো বক্তব্য ও রোহিঙ্গাদের ফেরত নেওয়ার কোনো নির্দেশনা নেই। তবে আন্তর্জাতিক আদালতে এ ধরনের বিচার একটি দৃষ্টান্ত।

গতকাল শুক্রবার সন্ধ্যায় সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়িতে রোহিঙ্গাদের সুরক্ষায় গাম্বিয়ায় আন্তর্জাতিক আদালতের রায় প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  তিনি বলেন, রোহিঙ্গা নির্যাতনের ঘটনা অতিরঞ্জিত বলে মিয়ানমারের নেত্রী অং সান সূচি যে বক্তব্য দিয়েছেন তা নিন্দনীয়।

সাবেক এই মন্ত্রী ঢাকা থেকে সিরাজগঞ্জ আসার পথে বঙ্গবন্ধু সেতু পার হয়ে মুলিবাড়ি এলাকায় জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা দানীসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *