May 2, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

রাষ্ট্রায়ত্ত পাটকল চালু ও আধুনিকায়নের দাবিতে খুলনা-যশোর পদযাত্রা অনুষ্ঠিত

দ. প্রতিবেদক
রাষ্ট্রয়ত্ত পাটকল চালুর দাবিতে যশোরের কার্পেটিং জুট মিল গেট হতে খুলনার ইস্টার্ন জুট মিল গেট পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালিত হয়েছে। পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের আহবানে আজ রবিবার বিকাল সাড়ে তিনটায় এ পদযাত্রা শুরু হয়। সোমবার সকালে খুলনার খালিশপুরে অনুরূপ কর্মসূচি পালিত হবে।
সংগঠনের আহবায়ক এড. কুদরত-ই-খুদার সভাপতিত্বে কর্পেটিং জুট মিলের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোললের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ওয়াকার্স পার্টি নেতা কমরেড ইকবাল কবীর জাহিদ, সিপিবি নেতা মোশারেফ হোসেন, সমসের আলী, নজরুল ইসলাম প্রমুখ।
এসময় জোনায়েদ সাকি বলেন, করোনাকালীন সময় রাষ্ট্রয়ত্ত পাটকলগুলো বন্ধ করা হয়েছে, যাতে কোন প্রতিবাদ সমাবেশ না করা যায়। শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডসেকে টাকা দেয়া হলেও ৫৫ হাজার বদলী শ্রমিকদের কিছুই দেয়া হচ্ছে না। আর রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধর জন্য বাংলাদেশ পাটের বিশ্ব বাজার হারাচ্ছে, যার প্রভাব বেসরকারী জুট মিলগুলোর উপরও পড়বে। তবে লাভবান হচ্ছে ভারত। পাটের বিশ্ব বাজারে বাংলাদেশ যে প্রতিযোগিতায় ছিল, তা এখন একচেটিয়াভাবে ভারতে কাছে চলে যাবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *