May 19, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

রাষ্ট্রায়ত্ত পাটকল আধুনিকায়ন করে চালু ও শ্রমিকদের বকেয়া পরিশোধের দাবি

খবর বিজ্ঞপ্তি
বন্ধ ঘোষিত রাষ্ট্রায়ত্ত পাটকল চালুর দাবীতে ১৪ দলীয় জোটভুক্ত বাম ও গণতান্ত্রিক দল, খুলনা’র উদ্যোগে আজ শনিবার বেলা ১১টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন জাতীয় পার্টি (জেপি)’র প্রেসিডিয়াম সদস্য শরীফ শফিকুল হামিদ চন্দর ও সঞ্চালনা করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, মহানগর সভাপতি শেখ মফিদুল ইসলাম।
মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধ, বাংলাদেশের অভ্যুদয়, ৭২-এর সংবিধানে পাট ও পাটশিল্পকে জাতীয় সম্পদ, জাতীয় ঐতিহ্য ও গৌরবের ধারক হিসেবে গ্রহণ করেছিল। পাট বাংলাদেশের নিজস্ব সেই সংস্কৃতির অংশ। সেই পাট ও পাটশিল্প ধ্বংস হওয়ার অর্থ বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতির উপর আঘাত হিসেবে বিবেচনার যোগ্য। সে কারণে ১৪ দলীয় জোটভুক্ত বাম ও গণতান্ত্রিক দল রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ এবং পিপিপি, লীজ বা ব্যক্তিমালিকানায় দেয়া সমর্থন করে না। তাই বন্ধ ঘোষিত রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহ রাষ্ট্রীয় খাতে রেখেই আধুনিকায়ন করে চালু করতে ও শ্রমিকদের বকেয়া সকল পাওনাদি অবিলম্বে পরিশোধ করতে হবে।
মানববন্ধনে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন ন্যাপ জেলা সভাপতি এড. মোঃ ফজলুর রহমান, জাসদ মহানগর সভাপতি মোঃ খালিদ হোসেন, সাম্যবাদী দলের জেলা সম্পাদক এফ এম ইকবাল, দেলোয়ার উদ্দিন দিলু, স ম রেজাউল করিম, সোলায়মান হাওলাদার, ড. এস এম জাকারিয়া, মোঃ খলিলুর রহমান, সৈয়দ মোসাদ্দেক হোসেন বাবলু, নাজমুল রাকিব উজ্জ্বল, এড. মোঃ শহীদুল ইসলাম, মোঃ মোশাররফ হোসেন হাওলাদার, এস এম ফারুখ-উল ইসলাম, আব্দুর সাত্তার মোল্লা, নারায়ণ সাহা, মনির হোসেন, আরিফুজ্জামান মণ্টু, মোঃ শফিকুল ইসলাম শফিক, মোঃ মোক্তার হোসেন, মোঃ কামাল হোসেন, মোঃ ফোরকান আলী, লাকী বেগম, মীর মানিক, সাদ্দাম হোসেন প্রমুখ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *