May 21, 2024
আন্তর্জাতিকলেটেস্ট

রানী দ্বিতীয় এলিজাবেথ কোভিড ‘পজিটিভ’

দক্ষিণাঞ্চল ডেস্ক
যুক্তরাজ্যের রানী দ্বিতীয় এলিজাবেথের করোনাভাইরাস পরীক্ষায় ‘পজিটিভ’ ফল এসেছে। বাকিংহাম প্যালেস একথা নিশ্চিত করেছে। বিবিসি জানায়, কোভিড আক্রান্ত বড় ছেলে প্রিন্স অব ওয়েলস চার্লসের সংস্পর্শে গিয়েছিলেন ৯৫ বছর বয়সী রানি এলিজাবেথ। চার্লস গত সপ্তাহে কোভিড ‘পজিটিভ’ হন।
বাকিংহাম প্যালেস জানায়, রানির এখন মৃদু ঠান্ডাজনিত উপসর্গ আছে। তবে আগামী সপ্তাহে উইন্ডসরের হালকা কিছু কাজ তিনি চালিয়ে যাবেন। পাশাপাশি রানি চিকিৎসা সেবা নিতে থাকবেন এবং স্বাস্থ্য সংক্রান্ত সব নির্দেশনা মেনে চলবেন বলেও এক বিবৃতিতে জানিয়েছে বাকিংহাম প্যালেস।
বিবিসি’র রাজপরিবার বিষয়ক এক সংবাদদাতা জানান, রানি এরই মধ্যে পূর্ণ ডোজ কোভিড টিকা নিয়েছেন। তাছাড়া, গত বছর অক্টোবরে নিয়মিত শারীরিক পরীক্ষার জন্য তিনি হাসপাতালে এক রাত ভর্তি ছিলেন।
রানি এলিজাবেথ যেখানে থাকেন, সেই উইন্ডসর প্রাসাদে অনেকেই কোভিড পজিটিভ হয়েছেন। রানি ব্রিটিশ সিংহাসনে আরোহণের ৭০তম বার্ষিকী পালনের কয়েকদিন পেরোতে না পেরোতেই কোভিড আক্রান্ত হলেন। প্রিন্স অব ওয়েলস চার্লস গত ১১ ফেব্রুয়ারিতে দ্বিতীয়বার কোভিড আক্রান্ত হন। এর পরপরই আক্রান্ত হন তার স্ত্রী ডাচেস অব কর্নওয়াল ক্যামিলা।
রানি এলিজাবেথ প্রিন্স চার্লসের সংস্পর্শে যাওয়ার পর প্রথম গত মঙ্গলবার একটি ভার্চুয়াল বৈঠক করেন যুক্তরাজ্যের নতুন দুই রাষ্ট্রদূতের সঙ্গে। এরপরদিনই এক বৈঠকের সময় তিনি নড়াচড়ায় সমস্যা হওয়ার কথা জানিয়েছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *