May 19, 2024
আঞ্চলিক

রাজনীতির সংকটকালে সঠিক সিদ্ধান্ত নিতে ভুল করতেন না তরিকুল ইসলাম ও খোকা

খুলনায় স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মঞ্জু

খবর বিজ্ঞপ্তি

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, তরিকুল ইসলাম ছিলেন একজন আদর্শবাদী রাজনীতিবিদ। মাটি মানুষের প্রতি অঙ্গীকার থেকে যারা রাজনীতি করেন, তাদের জীবন ধারায় সাফল্য ব্যর্থতা আর জেল-জুলুমের যে পর্বগুলো অনিবার্য হয়ে উঠে তরিকুল ইসলামেরও তাই। অপরদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা। তিনি ছিলেণ সাবেক মন্ত্রী ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র। খোকা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের একজন ভয়ঙ্কর গেরিলা যোদ্ধা ছিলেন। পরবর্তীতে স্বাধীন বাংলাদেশের একজন সফল রাজনীতিবিদ ও জননেতা আমৃত্যু বাংলাদেশী জাতীয়তাবাদের আদর্শে অবিচল থেকে বিএনপির রাজনীতির সঙ্গেই জড়িত ছিলেন। বিএনপির চরম ক্রান্তিকালে তরিকুল ইসলাম ও সাদেক হোসেন খোকার ভূমিকা ছিল অনুসরণীয় অনুকরণীয়। রাজনীতির সংকটকালে সঠিক সিদ্ধান্ত নিতে তারা ভুল করতেন না।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় দলীয় কার্যালয়ে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে গণতান্ত্রিক আন্দোলন এবং প্রগতিশীল রাজনীতির বলিষ্ট নেতা বিএনপির জাতীয় স্থায়ী কমিটির প্রয়াত সদস্য, সাবেক মন্ত্রী মরহুম তরিকুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী ও দলের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগর বিএনপির প্রচার সম্পাদক আসাদুজ্জামান মুরাদ ও ওয়াহিদুজ্জামান রানার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি এস এম শফিকুল আলম মনা, নগর বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মনিরুজ্জামান মনি, আমির এজাজ খান, শেখ মোশাররফ হোসেন, জাফরুল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মািনরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আশরাফুল আলম নান্নু, এড. তসলিমা খাতুন ছন্দা, মেহেদী হাসান দিপু, ইকবাল হোসেন খোকন, নিজামউর রহমান লালু, ইউসুফ হারুন মজনু, হাসানুর রশিদ মিরাজ, মিজানুর রহমান মিলটন, শামসুজ্জামান চঞ্চল, মুজিবর রহমান ফয়েজ, নিয়াজ  আহমেদ তুহিন, জাফরী নেওয়াজ চন্দন, কাজী মিজানুর রহমান, ওয়াজউদ্দিন সান্টু, গোলাম কিবরিয়া আশা, নাজির উদ্দিন নান্নু, আফসার উদ্দিন মাস্টার, আকরাম হোসেন খোকন, ইসাহাক তালুকদার, শাহাবুদ্দিন মন্টু, ফরিদ উদ্দিন মানিক, মেজবাহ উদ্দিন মিজু, রবিউল ইসলাম রবি, আসলাম হোসেন, নাসির খান, কাজী মাহমুদ আলী, শামসুল বারী পান্না প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *