May 9, 2024
জাতীয়

রাজনীতিকদের ৩০ টাকার ইফতার করালো বিএনপি

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

কারাগারে খালেদা জিয়ার জন্য সরকারিভাবে ইফতারির বরাদ্দ ৩০ টাকা হওয়ায় রাজনৈতিক নেতাদের সম্মানে এবার বিএনপি আয়োজিত ইফতারের বরাদ্দ ছিল ৩০ টাকা। মেন্যুতে ছিল পানি, পিঁয়াজু, মুড়ি, বেগুনি ও খেজুর। গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর লেডিস ক্লাবে রাজনৈতিক নেতাদের সম্মানে বিএনপি এ ইফতার মাহফিলের আয়োজন করে।

ইফতারে আগত বিএনপির দলীয় নেতাকর্মী, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও ২০ দলীয় জোটের শরিকদলগুলোর নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের দলের নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটক রাখা হয়েছে।

সরকারিভাবে তার ইফতারির জন্য বরাদ্দ মাত্র ৩০ টাকা। সেজন্য আমরা এখানে যে আয়োজন করেছি তা ৩০ টাকার মধ্যে আয়োজন করেছি। আশাকরি আপনাদের কষ্ট হলেও দেশনেত্রীর প্রতি সম্মান দেখানোর জন্য আপনারা সেটা মেনে নেবেন।

তিনি বলেন, আজ এই জগদ্দল পাথর সরকার সমস্ত গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা আমাদের ওপর চাপিয়ে দিয়েছে। আজকের দিনে আল­াহর কাছে দোয়া চাই আল­াহ যেন এই দেশের মানুষকে শক্তি দেন, তারা যেন আন্দোলনের মধ্যে দিয়ে তাদের অধিকার ছিনিয়ে আনতে পারেন।

‘আসুন আজ আমরা আমাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য আল­াহর কাছে দোয়া করি, আমরা আমাদের বিরোধীদলীয় হাজার হাজার নেতাকর্মী যারা কারাগারে বন্দি তাদের মুক্তির জন্য দোয়া করি।’

ইফতার মাহফিলের আগে বক্তব্য রাখছেন দলের মহাসচিব মির্জা ফখরুলইফতার মাহফিলে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান, নির্বাহী পরিষদের সদস্য মাওলানা আবদুল হালিম, হামিদুর রহমান আজাদ, অধ্যাপক তাসনিম আলম, জামায়াত নেতা সেলিম উদ্দিন, ড. রেজাউল করিম, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম,  গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, খেলাফত মজলিসের আমির মাওলানা ইসহাক, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, ডা.  জাফরুল­াহ চৌধুরী, নাগরিক ঐক্যর আহবায়ক মাহমুদুর রহমান, উপদেষ্টা এসএম আকরাম হোসেন, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমান, এলডিপির যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, গণফোরামের সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজু, মুসলিমের লীগের সভাপতি এএইচএম কামরুজ্জামান, এনডিপির সভাপতি কারী আবু তাহের প্রমুখ।

বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, ড. খন্দকার মোশাররফ হোসেন,  ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, বরকত উল­াহ বুলু, আমান উল­াহ আমান, মিজানুর রহমান মিনু, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শামসুর রহমান শিমুল বিশ্বাস, আবু নাসের রহমাতুল­াহ, ছাত্রদল সভাপতি রাজিব আহসান প্রমুখ।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *