May 3, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

রাজনীতিকদের ওপর নিষেধাজ্ঞার জন্য লবিং চলছে

দেশের আরও কর্মকর্তা ও রাজনীতিকদের ওপর মার্কিন নিষেধাজ্ঞার জন্য জোরালো লবিং চলছে বলে জানিয়েছেন মার্কিন কংগ্রেসম্যান এবং পররাষ্ট্র বিষয়ক হাউস কমিটির চেয়ারম্যান গ্রেগরি ডাব্লিউ মিকস।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) নিউইয়র্কের কুইন্স এলাকার একটি রেস্তোরাঁয় তহবিল সংগ্রহের মধ্যাহ্নভোজন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মার্কিন কংগ্রেসম্যান বলেন, বাংলাদেশের ভেতর ও বাইরে থেকে একটি মহল আরও কর্মকর্তা এবং রাজনীতিকদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের জন্য জোরালোভাবে লবিং করছে। তবে আমরা তাদের কথা অনুযায়ী এটি করব না, এটি সম্ভব নয়। আমরা সবকিছু যাচাই-বাছাই করে সঠিক পদক্ষেপ নেব।

তিনি জানান, মানবাধিকার পরিস্থিতি ও অন্যান্য বিষয় দেখতে তিনি এ বছর বাংলাদেশ সফর করবেন। তার আগে তিনি স্টেট ডিপার্টমেন্ট এবং এশিয়া-প্যাসিফিক বিষয়ক কংগ্রেস সাব-কমিটির সঙ্গে কথা বলবেন। প্রয়োজনে বাংলাদেশ ইস্যুতে কংগ্রেসে শুনানির ব্যবস্থা করা হবে।

মিকস বলেন, আমরা বাংলাদেশের বিরুদ্ধে কোনো নিষেধাজ্ঞা আরোপ করছি না। নিষেধাজ্ঞাগুলো একটি সংস্থার কিছু ব্যক্তির ওপর আরোপ করা হয়েছে, পুরো সংস্থার ওপর নয়। আমরা পরিস্থিতি খতিয়ে দেখছি।

ডাব্লিউ মিকস একজন প্রখ্যাত আইনজীবী। তিনি ১৯৯৮ সাল থেকে নিউইয়র্কে ডেমোক্রেটিক পার্টির প্রতিনিধি। ২০২১ সাল থেকে পররাষ্ট্র বিষয়ক হাউস কমিটির চেয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *