April 20, 2024
জাতীয়

রওশনের বাসায় জিএম কাদের, কী কথা হলো ?

দলের বিভিন্ন বিষয় নিয়ে টানাপোড়েনের মধ্যেই ভাবি রওশন এরশাদের বাসায় ছুটে গেলেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি এটাকে সৌজন্য সাক্ষাৎ বললেও এর পেছনে রাজনৈতিক তাৎপর্য দেখছেন বিশ্লেষকরা। দলের প্রধান পৃষ্ঠপোষক এবং সংসদের বিরোধী দলীয় নেতার মান ভাঙাতেই জাপা চেয়ারম্যানের এই উদ্যোগ বলে মনে করেন তারা।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে দলের মহাসচিব মুজিবুল হক চুন্নুকে নিয়ে রওশন এরশাদের গুলশানের বাসায় যান জিএম কাদের। তারা সেখানে ঘণ্টাখানেক অবস্থান করেন। এ সময় রওশন এরশাদের ছেলে জাপার যুগ্ম মহাসচিব ও রংপুর-৩ আসনের এমপি রাহগীর আলমাহি এরশাদ সাদও ছিলেন।

সাক্ষাতের বিষয়ে মহাসচিব চুন্নু গণমাধ্যমকে জানান, সামনে দলের প্রতিষ্ঠাবার্ষিকী, এজন্য রওশন এরশাদকে দাওয়াত দিতেই তারা গিয়েছিলেন। এছাড়া কিছু বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানান চুন্নু।

জাপা মহাসচিব জানান, রওশন এরশাদ দাওয়াত গ্রহণ করেছেন এবং তিনি জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে থাকবেন।

সূত্র জানায়, বিএনপির ছেড়ে দেওয়া ছয়টি আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেই আসনগুলোতে ভোটে অংশ নিতে চায় জাতীয় পার্টি। এক্ষেত্রে দলের ভেতরে একতা দরকার। সে বিষয়ে প্রধান পৃষ্ঠপোষকের সঙ্গে আলোচনা করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব।

তবে মুজিবুল হক চুন্নু জানিয়েছেন, ছয়টি আসনের উপনির্বাচনে তারা অংশ নেবেন। এ ব্যাপারে দলীয় বৈঠকে সিদ্ধান্ত হবে।

জাতীয় পার্টিতে রওশন এরশাদ ও জিএম কাদেরের মধ্যে নেতৃত্বের টানাপোড়েন চলছে বেশ কিছুদিন ধরেই। রওশন এরশাদ দীর্ঘদিন দেশের বাইরে চিকিৎসা গ্রহণকালে দল আরেক দফা ভাঙনের মুখে পড়লেও শেষ পর্যন্ত রক্ষা পায়। রওশনপন্থীরা দলের কাউন্সিল ডেকেও পিছু হটে।

রওশন এরশাদ দেশে ফিরে এলে জিএম কাদের হোটেলে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া শীর্ষ এই দুই নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও একসঙ্গে সাক্ষাৎ করেন। এর মধ্য দিয়ে দলীয় বিভেদের কিছুটা অবসান হয়েছে বলে মনে করেন জাতীয় পার্টির নেতাকর্মীরা। তবে আদালতের রায়ে জিএম কাদের দলীয় চেয়ারম্যানের দায়িত্ব পালন থেকে বিরত রয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *