May 5, 2024
খেলাধুলা

রংপুরে আকবরকে বীরের সংবর্ধনা

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

যার নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট জিতেছে বাংলাদেশ, সেই আকবর আলীকে বীরোচিত সংবর্ধনা দিয়েছে তার জেলাবাসী। ভারতকে হারিয়ে ক্রীড়াঙ্গনে বাংলাদেশের প্রথম বিশ্বকাপ এনে দেওয়া যুব ক্রিকেটাররা বুধবারই দক্ষিণ আফ্রিকা থেকে ফেরেন। গতকাল বৃহস্পতিবার আকবর ঢাকা থেকে বিমানে রওনা হয়ে দুপুর সাড়ে ১২টায় সৈয়দপুর বিমানবন্দরে নামেন। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ বিভিন্ন সংগঠনের নেতারা। বিমানবন্দর থেকে গাড়ি ও মোটর সাইকেলের বিশাল বহর নিয়ে রংপুরে নেওয়া হয় আকবরকে।

নিজ পাড়ায় ঢোকার পথে নগরীর কৈলাস রঞ্জন স্কুল ফটকের সামনে থেকে ফুল বিছানো গালিচা পেরিয়ে মা-বাবার কাছে পৌঁছান আকবর। সেখান থেকে পাবলিক লাইব্রেরি মাঠে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে  তৈরি করা সংবর্ধনা মঞ্চে যান আকবর।

আকবরের সংবর্ধনা ঘিরে আতশবাজি আর বাদ্য বাজনায় মুখর হয়ে ওঠে রংপুর নগরী। সবার মুখে উচ্চারিত হচ্ছিল- ‘আকবর দ্য গ্রেট’। রংপুর শহরের জুম্মাপাড়ার আকবর বোনের মৃত্যুর শোক ভুলে দেশের জন্য খেলে গিয়েছিলেন, ফাইনালে তার দৃঢ়তায়ই ভারতকে হারিয়ে শিরোপার স্বাদ পায় বাংলাদেশ।

আকবরকে সংবর্ধনার আয়োজন নিয়ে পশ্চিম জুম্মাপাড়া স্পোর্টিং ক্লাবের সভাপতি শফিকুল ইসলাম বলেন, আমাদের আকবর বিশ্ব ক্রিকেট যুদ্ধে যে ক্রীড়া নৈপূণ্য দেখিয়েছে, তা বাংলাদেশের আগামীর উজ্জ্বল সম্ভাবনার দিগন্তকে উন্মোচিত করেছে।

আকবরের জন্য যেমন বাংলাদেশ গর্বিত। তেমনি রংপুরের মানুষ হিসেবে আমরা গর্বিত। এখন আকবর আকবর শ্লেগানে উচ্ছ¡সিত রংপুর। আকবরকে সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুরে নেওয়ার পথে মোড়ে মোড়ে হাত উঁচিয়ে ও ফুল ছিটিয়ে অভ্যর্থনা জানান হাজারো মানুষ।

সংবর্ধনা অনুষ্ঠানে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুরের জেলা প্রশাসক আহসান হাবিব, রংপুর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনারুল ইসলাম, রংপুর জেলা পুলিশ সুপার মারুফ হোসেন, আওয়ামী লীগের রংপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, মহানগর যুবলীগের সভাপতি এমএ বাশার, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আতিকুল আলম কল্লোল, মানবাধিকার কমিশনের রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *