May 19, 2024
আঞ্চলিক

যোগীপোল ইউনিয়নে সুপেয় পানির দাবিতে ঐক্যবদ্ধ আ’লীগ ও বিএনপি’র নেতৃবৃন্দ

দ: প্রতিবেদক

যোগীপোল ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডের সুপেয় পানির সংকট নিরসনের দাবিতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো খুলনা মহানগর স্বেচ্ছাসেবক লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান জিয়া ও খুলনা জেলা বিএনপি’র শ্রম বিষয়ক সম্পাদক এস.এম. সরফরাজ হিরো আজ বুধবার খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ও খুলনা মহানগর স্বেচ্ছাসেবক লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান জিয়া। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ও খুলনা জেলা বিএনপি’র শ্রম বিষয়ক সম্পাদক এস.এম. সরফরাজ হিরো।

সম্মেলনে জানান হয়, যোগীপোল ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডে ২০ হাজারের অধিক লোকের বসবাস। এ অঞ্চলের জনগনের সুপেয় পানির সংকট প্রকট আকার ধারন করেছে। সুপেয় পানির অভাবে ডায়রিয়া, কলেরা, টাইফয়েড, চর্মরোগ ও আর্সেনিকসহ বিভিন্ন ধরনের পানিবাহিত রোগ বিস্তার করছে। শিশু, বৃদ্ধসহ নানা বয়সের মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছে। তাছাড়া দূরদূরান্ত থেকে খাবার পানি সংগ্রহ করতে যেয়ে জনগণের অর্থ ও সময়ের অপচয় হচ্ছে। আর এই সুপেয় পানির অভাবে পানিবাহিত বিভিন্ন রোগের চিকিৎসা করাতে যেয়ে তারা সর্বশান্ত হচ্ছে।  সম্মেলনে যোগীপোল ইউনিয়নবাসীর সুপেয় পানির স্থায়ী সমাধানের জন্য গভীর নলকূপ স্থাপনের জোর দাবি জানান এবং জেলা পরিষদের চেয়ারম্যানের সহযোগীতা কামনা করেন।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব, খুলনা জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আলহাজ্ব জোবায়ের আহমেদ খান জবা, খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) মো: আসাদুজ্জামান, খুলনা জেলা বিএনপির যুগ্ম সম্পাদক জিএম কামরুজ্জামান টুকু, জেলা বিএনপির দপ্তর সম্পাদক মুর্শিদুর রহমান লিটন, মহানগর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোসা: জেসমিন সুলতানা প্রমুখ।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *