April 27, 2024
জাতীয়

ময়লার ভাগাড় থেকে মেয়ে নবজাতক উদ্ধার

দক্ষিণাঞ্চল ডেস্ক

চট্টগ্রামে ময়লার স্তূপ থেকে এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার সকালে বায়েজিদ বোস্তামী থানার পশ্চিম শহীদ নগর এলাকা থেকে মেয়ে শিশুটিকে উদ্ধার করা হয় বলে ওসি প্রিটন সরকার জানিয়েছেন।

তিনি বলেন, কাপড় দিয়ে মুড়িয়ে একটি ব্যাগে করে নবজাতকটিকে জিজি ওয়েল মিলের পেছনে ময়লার স্তূপে ফেলে রাখা হয়েছিল। রাকিব নামে ১৩ বছরের এক শিশু সেখানে কাগজ কুড়ানোর সময় নবজাতকের কান্নার শব্দ শুনে স্থানীয় এক যুবককে জানায়। ইমরান নামে ওই যুবক ফোনে শিশুটি পড়ে থাকার কথা জানালে তারা সেখানে যান।

নবজাতকটিকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানে প্রাথমিক চিকিৎসার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। মেডিকেলে চিকিৎসার পর এখন শিশুটি শারীরিক অবস্থা স্বাভাবিক বলে ওসি প্রিটন জানান। উদ্ধার করা নবজাতকটি সদ্য ভূমিষ্ট বলে চিকিৎসকদের বরাত দিয়ে জানান তিনি।

ওসি প্রিটন বলেন, নবজাতকটি সুস্থ থাকায় পরিচর্যার জন্য সমাজসেবা অধিদপ্তরের ‘ছোট মনি নিবাসে’ রাখা হয়েছে। শিশুটিকে কে বা কারা রেখে গেছে সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে বলে জানান তিনি। এর আগে ২০১৭ সালের ২০ ফেব্রæয়ারি রাতে আকবর শাহ থানার কর্নেল হাট প্রশান্তি আবাসিক এলাকায় একটি ভবনের পেছনে ময়লার স্তূপ থেকে এক নবজাতককে উদ্ধার করেছিল পুলিশ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *