April 25, 2024
আঞ্চলিক

মোংলা বন্দরের পশুর নদীতে বালু বোঝাই কার্গো ডুবি

মোংলা প্রতিনিধি
মোংলা বন্দরের পশুর নদীতে তীব্র স্রোতের টানে নোঙ্গর ছিড়ে অপর একটি মেশিনারীজ পণ্য বোঝাই বার্জের সঙ্গে ধাক্কা লেগে ডুবে গেছে এমভি আল-জুবায়ের নামের বালু বোঝাই একটি কার্গো জাহাজ। গতকাল বুধবার সকাল ৯টায় চ্যানেলের ত্রিমোহনা সংলগ্ন আমতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় কার্গো জাহাজটির মাস্টার সহ ৬ নাবিক সাতরে অক্ষত অবস্থায় তীরে উঠে যায়। ডুবে যাওয়া এ কাগোটিতে প্রায় ৫শ’ মেট্রিক টন বালু বোঝাই ছিল বলে উদ্ধার হওয়া নাবিকরা জানিয়েছেন।
লাইটার শ্রমিক ইউনিয়ন মোংলা শাখার সহ-সভাপতি মোঃ মাইনুল হোসেন মিন্টু জানান, ওই দুর্ঘটনার পর তারা খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে উদ্ধার তৎপরতার প্রাথমিক কাজ শুরু করেছেন। তবে নদীতে জোয়ার থাকার কারনে কার্গো জাহাজটি পানির নীচে রয়েছে।
এদিকে ডুবে যাওয়া কার্গোর মালিক মোঃ আউয়াল হোসেন জানান, সিলেটের সুনামগঞ্জ থেকে লাল বালু বোঝাই করে ছেড়ে আসা এ কার্গোটি রাতে মোংলায় যাত্রা বিরতি করে। বুধবার সকালে বালু নিয়ে নওয়াপাড়ার উদ্যেশ্যে যাওয়ার কথা ছিল কার্গোটির। এর আগেই স্রোতের টানে নোঙ্গর ছিড়ে দূর্ঘটনায় পতিত হয়। তিনি আরও জানান, ডুবন্ত কার্গোটি উদ্ধারের জন্য চেস্টা করছেন তারা। একই সঙ্গে ক্ষয়ক্ষতির বিষয় নিয়ে থানায় সাধারণ ডায়রী করার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *