May 2, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশিক্ষা

মেস ভাড়া কমানোর দাবি তোলায় খুবি শিক্ষার্থীকে হুমকির অভিযোগ

খুবি প্রতিনিধি
করোনা পরিস্থিতিতে মেস মালিকদের কাছে ভাড়া কমানোর দাবি জানিয়ে আসছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এর পরিপ্রেক্ষিতে এক শিক্ষার্থীকে বিভিন্ন রকম হুমকিসহ নানাবিধ ভয়ভীতি দেখানো হয়েছে। ফলে মেস ছাড়তে বাধ্য হয়েছেন ওই শিক্ষার্থী। এ ঘটনায় নিরাপত্তাহীনতার কারণে নগরীর হরিণটানা থানায় সাধারণ ডায়েরি করেছেন তিনি।
ইসলামনগর ছাত্র কল্যাণ সমিতির (মেসে থাকা শিক্ষার্থীদের সংগঠন) ওই সদস্য বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষার্থী।
সাধারণ ডায়েরিতে অভিযোগ করেন, অনান্য শিক্ষার্থীরা ক্যাম্পাস ছেড়ে গেলেও ভুক্তভোগী শিক্ষার্থী খুলনার স্থানীয় হওয়ায় কাসফা হাউস ছাত্রাবাসে (মালিক কবির মোল্লা) অবস্থান করেন। বিভিন্ন সময় মেস মালিকদের অযৌক্তিক দ্বিগুণ তিনগুন ভাড়া আদায়ের প্রতিবাদ করায় এবং শিক্ষার্থীদের দাবি নিয়ে আন্দোলন করার কারণে সম্প্রতি বিভিন্ন এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের দিয়ে তাকে ভয়ভীতি দেখানো হয়। একপর্যায়ে তাকে রুম ছেড়ে দিতে বলা হয়। গত ২৬ জুন এক সন্ত্রাসীকে দিয়ে তাকে ও তার রুমমেটকে হুমকি দিলে তারা মেস ত্যাগ করেন। এ নিয়ে বাড়াবাড়ি করলে পরিবারেরও ক্ষতি করা হবে বলে হুমকি দেয়া হচ্ছে।
অভিযোগের ব্যাপারে কবির মোল্লার কাছে জানতে চাইলে হুমকি দেওয়ার কথা অস্বীকার করেন।তিনি বলেন, যে কারও নামে উল্টাপাল্টা অভিযোগ করে জিডি করা যায়।
শিক্ষার্থীরা জানায়, সাধারণ সময়ে তারা স্কয়ার ফিট অনুযায়ী মেস ভাড়া দিতে চান। অন্যদিকে চলমান করোনা পরিস্থিতিতে তারা মেস ভাড়ার ৬০ শতাংশ মওকুফ চান। এদিকে মেস মালিকদের বেশিরভাগই স্কয়ার ফিট অনুযায়ী মেসভাড়া নিতে সম্মত হননি। এছাড়া চলমান পরিস্থিতিতে তারা সর্বোচ্চ এপ্রিল ও মে মাসের অর্ধেক ভাড়া নিতে সম্মত হয়েছেন। আবার অনেক মেস মালিকই শিক্ষার্থীদের হুমকি দিয়েছেন, জুন মাসের মধ্যে পুরো ভাড়া না দিতে পারলে রুমের জিনিসপত্র সব নামিয়ে দেবেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *