April 26, 2024
খেলাধুলালেটেস্টশীর্ষ সংবাদ

মেসি-নেইমারকে কেনার ‘সামর্থ্য নেই’ নিউক্যাসলের

সামনের দলবদলে বিশ্বের সেরা খেলোয়াড়দের কাউকে দলে টানবে নিউক্যাসল ইউনাইটেড, শোনা যাচ্ছে এমন গুঞ্জন। তাহলে কী লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো কিংবা নেইমারকে নেবে ইংলিশ ক্লাবটি? এমন এক প্রশ্নের উত্তরে তেমন সম্ভাবনা উড়িয়ে দিলেন ক্লাবটির কোচ এডি হাউ। বাস্তবতা তুলে ধরে তিনি বললেন, বিশ্বের সেরা খেলোয়াড়দের কেনার সামর্থ্য এখনও হয়নি তাদের।

চলতি মৌসুম পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি মেসির। গণমাধ্যমের খবর, আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী ফুটবলার থাকতে চান না ফরাসি ক্লাবটিতে। নেইমারও ভালো নেই পিএসজিতে। কদিন আগে ব্রাজিলিয়ান তারকার ক্লাব ছাড়ার দাবি তোলেন সমর্থকরা।

প্রিমিয়ার লিগে রোববার আর্সেনালের মুখোমুখি হবে নিউক্যাসল। আগের দিনের সংবাদ সম্মেলনে মেসি-নেইমারদের নাম জুড়ে হাউকে প্রশ্ন করা হলে, তিনি তুলে ধরেন তাদের ভাবনা।

“আমরা এইসব খেলোয়াড়দের কেনার কাছাকাছি জায়গায় এখনও যেতে পারিনি, কারণ তারা বিশ্বের সেরা। আমরা তাদের ট্রান্সফার ফি ও বেতন দেওয়ার মতো অবস্থায় নেই।”

“প্রথম দিন থেকেই এমন আলোচনা চলছে। সবাই ধরে নিয়েছে যে বিশ্ব ফুটবলের বড় নামগুলো নিউক্যাসলে যাচ্ছে।”

বছর দুয়েক আগেও নিউক্যাসলকে ঘিরে এমন গুঞ্জন শোনাও ছিল অবিশ্বাস্য। তবে ২০২১ সালের অক্টোবরে সৌদি আরবের একটি কনসোর্টিয়াম ক্লাবটিকে কিনে নেওয়ার পর পরিস্থিতি বদলাতে শুরু করে। ওই সময় প্রিমিয়ার লিগে অবনমন অঞ্চলে ঘুরপাক খাওয়া দলটিই পরে মৌসুম শেষ করে লিগ টেবিলের ১১ নম্বরে থেকে।

আর চলতি মৌসুমে তো একের পর এক চমক দেখিয়ে চলেছে দলটি। লিগ কাপের ফাইনালে উঠে তারা হেরে যায় ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। তবে লিগে দারুণ সব পারফরম্যান্স দেখিয়ে ভালোভাবেই আছে শীর্ষ চারের লড়াইয়ে। ৩৩ ম্যাচে ১৮ জয় ও ১১ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা।

শেয়ার করুন: