May 7, 2024
খেলাধুলা

মেসির কাছে গোল খেয়ে বিয়ার উপহার পেলেন ১৬০ গোলরক্ষক

‘দাগ থেকে যদি দারুণ কিছু হয়, তাহলে দাগই ভালো’- একটি টিভি কমার্শিয়ালের বহুল উচ্চারিত বাক্য এটি। তেমনি করে এবার নতুন বাক্য শুরু করা যায়, ‘গোল থেকে যদি দারুণ কিছু হয়, তাহলে গোলই ভালো।’ অন্তত লিওনেল মেসির কাছে গোল হজম করা গোলরক্ষকরা এটি বলতেই পারেন!

মঙ্গলবার রাতে রিয়াল ভায়োদলিদের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। যেখানে তৃতীয় গোলটি ছিল মেসির। ম্যাচের ৬৫ মিনিটের সময় পেদ্রির কাছ থেকে পাওয়া বল নিখুঁত ফিনিশিংয়ে গোলে পরিণত করেন আর্জেন্টাইন জাদুকর। এ গোলের মাধ্যমেই তিনি বসেছেন ৬৪৪ গোলের চূড়ায়।

মেসি ভেঙে দিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের করা ৬৪৩ গোলের রেকর্ড। ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের হয়ে ১৯ মৌসুমে এ গোল করেছিলেন পেলে। এখন বার্সেলোনার হয়ে ১৭ মৌসুমেই মেসির গোলের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪৪টি।

এ রেকর্ড উদযাপন করতে ভিন্ন এক পথ অবলম্বন করেছে বিয়ার প্রস্তুতকারক কোম্পানি বুডউইজার। নিজের ক্লাব ক্যারিয়ারে মেসি এ পর্যন্ত যতজন গোলরক্ষকের বিপক্ষে গোল করেছেন, তাদের সবাইকে বড়দিনের উপহার হিসেবে দিয়েছে বিয়ারের বোতল।

এক্ষেত্রেও তারা রেখেছে বিশেষ চমক। মেসি বার্সেলোনার হয়েছে ৬৪৪টি গোল করেছেন ১৬০ ভিন্ন ভিন্ন গোলরক্ষকের বিপক্ষে। তাদের প্রত্যেককে এক বোতল করে নয়, বরং সবাই মেসির কাছে যত গোল হজম করেছেন, ঠিক তত বোতল বিয়ারই পেয়েছেন উপহার হিসেবে।

শুধু তাই নয়, বিশেষভাবে প্রস্তুতকৃত বোতলের মাধ্যমে সব গোলরক্ষককে দেয়া হয়েছে আলাদা আলাদা বিয়ার। যেই গোলরক্ষক মেসির যততম গোল হজম করেছেন, তাকে সেই নম্বর অঙ্কিত বিয়ারের বোতল দেয়া হয়েছে। যেমন কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন পেয়েছেন ৫১৪ ও ৫১৫ নম্বর লেখা বোতল।

বুডউইজারের দেয়া এ বিশেষ উপহারকে স্বীকৃতি হিসেবেই দেখছেন বুফন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘বিয়ারের জন্য বুডওয়াইজারকে ধন্যবাদ। আমি এটাকে প্রশংসা হিসেবেই নিয়েছি। কত বছর ধরে আমাদের (মেসি-বুফন) জমজমাট লড়াই চলছে! ৬৪৪ গোল করে রেকর্ড ভাঙার জন্য মেসিকে অভিনন্দন! এটা সত্যিই অবিশ্বাস্য অর্জন।’

শুধু বুফন একাই নন, বিয়ারের বোতল উপহার পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন ইয়ান অবলাক (৪৮৮ নম্বর বোতল), কেপা আরিজাবালাগারাও (৫৪২ নম্বর বোতল)। এছাড়া বাকিরাও দারুণ স্বতঃস্ফূর্তভাবেই গ্রহণ করেছেন বুডওয়াইজারের এই বিশেষ উপহার।

সবচেয়ে বেশি ২১টি বিয়ারের বোতল পেয়েছেন স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার সাবেক ব্রাজিলিয়ান গোলরক্ষক ডিয়েগো আলভেস। কেননা তার বিপক্ষে ২১ গোল করেছেন মেসি।

এছাড়া কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস ও এসপানিওল ও অ্যাথলেটিক বিলবাওয়ের সাবেক গোলরক্ষক গোরকা ইরাইজোজ পাচ্ছেন ১৮টি করে বিয়ারের বোতল। তৃতীয় সর্বোচ্চ ১৭টি বোতল পাবেন ওসাসুনা ও ভিয়ারিয়ালের সাবেক গোলরক্ষক আন্দ্রেস ফার্নান্দেজ।

এই উপহার ক্যাম্পেইন সম্পর্কে একটি ভিডিও প্রকাশ করেছে বুডওয়াইজার। যেখানে এক ব্যক্তি এসে মেসিকে জিজ্ঞেস করেন, ‘বুডওয়াইজার কি সত্যিই মেসির করা ৬৪৪ গোলের জন্য একটি করে বিয়ারের বোতল দিচ্ছে?’ উত্তরে মেসি বলেন, ‘কোনও গোলই সহজ নয়।’

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *