May 4, 2024
আন্তর্জাতিক

মেক্সিকোয় চোরাগোপ্তা বন্দুক হামলায় ১৪ পুলিশ নিহত

দক্ষিণাঞ্চল ডেস্ক

মেক্সিকোর পশ্চিমাঞ্চলে সন্দেহভাজন মাদক চোরাকারবারিদের চোরাগোপ্তা হামলায় ১৪ পুলিশ কর্মকর্তা নিহত ও তিন জন আহত হয়েছেন। আদালতের আদেশ অনুযায়ী পুলিশ মিচোয়াকান রাজ্যের এল আগুয়াকে শহরে দায়িত্বপালন করার সময় তাদের গাড়িবহরে চোরাগোপ্তা হামলা হয় বলে জানিয়েছে বিবিসি।

পুলিশের টহল গাড়িগুলো শহররের ভিতর দিয়ে যাওয়ার সময় হামলাটি হয়। সশস্ত্র ব্যক্তিরা বেশ কয়েকটি পিক আপ ট্রাকে করে এসে পুলিশ বহরটি ঘিরে ফেলে এবং কর্মকর্তাদের লক্ষ্য করে গুলি করে, এরপর তাদের গাড়িগুলোতে আগুন ধরিয়ে দেয়। এতে অন্তত ১৪ পুলিশ কর্মকর্তা নিহত ও অপর তিন কর্মকর্তা আহত হন।

প্রভাবশালী অপরাধী গোষ্ঠী হালিসকো নুয়েভা হেনেরাতিওন কার্টেল (সিজেএনজি) হামলাটি চালিয়েছে বলে মনে করা হচ্ছে। ঘটনাস্থলে রেখে যাওয়া একটি বার্তা থেকে হামলাকারী বন্দুকধারীরা সিজেএনজির সঙ্গে জড়িত বলে ধারণা পাওয়া গেছে।

মিচোয়াকান পুলিশ কয়েকদিন আগে সিজেএনজির কথিত নেতাকে হত্যা করেছিল। এল আগুয়াকে শহরের দখল নিয়ে সিজেএনজি ও তাদের প্রতিদ্ব›দ্বী দলছুট অপরাধী গোষ্ঠী লোস ভিয়াগারাস নামে পরিচিত নাইসট টেমপ্লারের মধ্যে লড়াই চলছে।

এ হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে সব ধরনের উপায় কাজে লাগানো হবে বলে কর্তৃপক্ষগুলো জানিয়েছে। গত ডিসেম্বরে মেক্সিকোর দায়িত্ব গ্রহণের পর থেকেই দেশটির মাদক অপরাধ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *