April 28, 2024
আন্তর্জাতিক

মেক্সিকোতে বিমান বিধ্বস্ত, নিহত ১৩

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

মেক্সিকোর প্রত্যন্ত এক পাহাড়ি এলাকার্য় একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৩ জন আরোহীর সবাই প্রাণ হারিয়েছেন। বিমানটি যুক্তরাষ্ট্রের লাস ভেগাস থেকে মেক্সিকো যাচ্ছিলো। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

এয়ার ট্রাফিক কন্ট্রোলাররা জানায়, বোম্বারডিয়ের চ্যালেঞ্জার ৬০১ জেট বিমানটি রবিবার সন্ধ্যায় মেক্সিকোর উত্তরাঞ্চলে কোয়াহুইলা রাজ্যের উপর দিয়ে যাওয়ার সময় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।  কোয়াহুলিয়ার রাজ্য সরকার এক বিবৃতিতে জানায়, সোমবার বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়। কাউকেই জীবিত উদ্ধার করা যায়নি। স্থানীয় টেলিভিশনে মিলেনোতে প্রচারিত এক ছবিতে দেখা যায়, বিমানের অংশগুলো পুড়ে গেছে এবং বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে আছে।

রাজ্যের জননিরাপত্তা মন্ত্রী এক বিবৃতিতে জানান, ‘কর্মকর্তারা আকাশপথে তল­াশী চালিয়ে বিমানটির ধ্বংসাবশেষ একটি পার্বত্য এলাকায় পড়ে থাকতে দেখেন। কোয়াহুইলার ওকাম্বো মিউনিসিপালিটির ওই এলাকায় প্রবেশ করা কঠিন।’ তিনি আরো বলেন, ‘এই ঘটনায় কেউ বেঁচে আছে বলে মনে হচ্ছে না।’

রাষ্ট্রীয় বেসামরিক বিমানের এক কর্মকর্তা এর আগে বলেছিলেন, বিমানটিতে ১১ আরোহী ছিল। কিন্তু মন্ত্রণালয় জানায়, সেখানে ১০ যাত্রী ও পাইলট, কোপাইলট এবং একজন ফ্লাইট অ্যাটেন্ডেন্ট ছিল।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *