May 20, 2024
জাতীয়

মুম্বাইয়ে ৪ তলা ভবন ধসে নিহত ২

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে চার তলা একটি ভবন ধসে দুই জন নিহত ও ধ্বংস্তূপের নিচে প্রায় ৪০ জন আটকা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। গতকাল মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটের দিকে ঘনবসতিপূর্ণ ডোংরি আবাসিক এলাকায় ভবনটি ভেঙে পড়ে বলে জানিয়েছে এনডিটিভি। শেষ খবর পাওয়া পর্যন্ত ধ্বংসস্তূপ থেকে পাঁচ জনকে উদ্ধার করা হয়েছে।

ভারতের জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) তিনটি বড় দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে জীবিতদের খোঁজ করছে। জীর্ণ ভবনে ভরা ও সরু রাস্তার এই এলাকাটি গত সপ্তাহের ভারি বৃষ্টিপাতে ডুবে গিয়েছিল।

ভবনটি ধসে পড়তে দেখা এক কিশোর এনডিটিভিকে বলেছে, আমরা বিকট একটা শব্দ শুনি। ‘বিল্ডিংটা পড়ে যাচ্ছে, বিল্ডিংটা পড়ে যাচ্ছে’ বলে সবাই চিৎকার করছিল। আমি দৌঁড় দেই। বড় ভূমিকম্পের মতো মনে হয়েছিল।

আরেক প্রত্যক্ষদর্শী বলেন, এই ভবনটি অবশ্যই ৯০-১০০ বছর পুরনো হবে। আমি কয়েকটি শিশুর লাশ দেখেছি। ভবনটিতে সাত থেকে আটটি পরিবার থাকতো।

এলাকার রাস্তাটি সরু হওয়ায় উদ্ধারকারী ভারী মেশিনপত্র সেখানে নেওয়া সম্ভব হচ্ছে না। উদ্ধারকারীদের সঙ্গে স্থানীয় বাসিন্দারাও ধ্বংসস্তূপ সরাতে কাজ করছে। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের তথ্যানুযায়ী, বাংলাদেশের রাজধানী ঢাকার পর বিশ্বে অন্যতম জনবহুল শহর মুম্বাইয়ে ভবনের নিরাপত্তা একটি বড় ধরনের ইস্যু।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *