May 19, 2024
জাতীয়

মুদ্রা পাচারের মামলায় রিমান্ডে কাউন্সিলর মিজান

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজানকে জিজ্ঞাসাবাদের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছে ঢাকার একটি আদালত। গতকাল শনিবার মিজানকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মোহাম্মদপুর থানার মুদ্রা পাচার আইনের মামলায় ১০ দিনের রিমান্ড মামলার সিআইডির পরিদর্শক গিয়াস উদ্দিন।

শুনানি নিয়ে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি সাতদিন রিমান্ড মঞ্জুর করেন বলে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মনিরুজ্জামান মণ্ডল জানিয়েছেন। কাউন্সিলর হাবিবুর রহমান মিজান মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। হত্যা, মাদকের কারবার, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগের সঙ্গে জড়িয়ে আছে তার নাম।

দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান ‘শুদ্ধি অভিযানের’ মধ্যে হঠাৎ করেই লাপাত্তা হন ক্ষমতাসীন দলের নেতা মিজান। গত সোমবার রাতে মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডে মিজানের ফ্ল্যাটে অভিযান চালায় র‌্যাব। কিন্তু সেখানে তাকে পাওয়া যায়নি। ভারতে পালানোর চেষ্টায় থাকা মিজানকে শুক্রবার রাতে শ্রীমঙ্গল থেকে আটক করে র‌্যাব।

পরে তাকে ঢাকায় এনে র‌্যাব-২ এর পক্ষ থেকে রাজধানীর মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা করা হয়। মিজানকে সঙ্গে নিয়ে তার বাসায় তল­াশি চালায় র‌্যাব।

মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুল আলীম জানান, শুক্রবার রাত আড়াইটার দিকে মুদ্রা পাচার আইনে মামলা দায়েরের পর র‌্যাব মিজানকে তাদের কাছে বুঝিয়ে দেয়। থানায় মামলা হলেও শিডিউলভুক্ত হওয়ায় সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে। সিআইডি দুপুরে তাকে থানা গ্রহণ করে আদালতে নিয়ে যায়।

মিজানের বিরুদ্ধে ঢাকার মামলাটি ছাড়াও শ্রীমঙ্গলে অস্ত্র আইনে আরেকটি মামলা হয়েছে বলে র‌্যাব-২ এর সিইও লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল­াহ জানিয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *